Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

ড্র নয়, মুম্বইকে হারিয়েই এএফসি চ্যাম্পিয়ন্স লিগের টিকিট পাকা করতে চায় এটিকে মোহনবাগান

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৬ ফেব্রুয়ারি ২০২১ ১৯:১০


ছবি টুইটার

এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করতে হলে মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে রবিবার লিগের শেষ ম্যাচে এক পয়েন্ট পেতে হবে এটিকে মোহনবাগানকে। অর্থাৎ, ড্র করলেই এএফসি চ্যাম্পিয়ন্স লিগের টিকিট হাতে পেয়ে যাবে এটিকে মোহনবাগান। তবে ড্র নয়, মঙ্গলবার থেকেই মুম্বই-বধের লক্ষ্যে অনুশীলন শুরু করে দিয়েছেন আন্তোনিয়ো লোপেজ হাবাসের ছেলেরা। এদু গার্সিয়া, মার্সেলিনহো থেকে রয় কৃষ্ণ, সন্দেশ ঝিঙ্গন প্রত্যেকেই এই নজিরের সামনে দাঁড়িয়ে সুযোগ হাতছাড়া করতে নারাজ।

এটিকে মোহনবাগান মিডিয়া টিমের প্রশ্নের উত্তরে ডেভিড উইলিয়ামস বলেন, ‘‘শুধু ক্লাবের জন্য নয়, প্রত্যেক ফুটবলারের জন্যই রবিবারের ম্যাচটা খুব বড়। আমরা শেষ ছয় ম্যাচে যেমন ফুটবল খেলেছি তেমন খেলতে পারলে মুম্বইয়ের বিরুদ্ধেও সাফল্য পাব। আমরা ড্র করার জন্য খেলতে নামব না। রবিবার জেতার জন্যই প্রস্তুতি নিচ্ছি।”

গত ম্যাচে ওড়িশা এফসি-র বিরুদ্ধে ৬-১ ব্যবধানে জিতেছে মুম্বই। তবে প্রতিপক্ষের বড় ব্যবধানে জেতা নিয়ে আমল দিতে চাইছেন না উইলিয়ামস। তিনি বলেন, “জানতে চাই না কাদের বিরুদ্ধে জিতেছে মুম্বই। তবে খেলা কঠিন হবে এটা জানি। আমরা লিগের শীর্ষে আছি। ড্র করলেই প্লে-অফে যেতে পারি, এটা ভেবে অনেকেরই মনে হতে পারে আমরা সুবিধাজনক জায়গায় আছি। তবে তা ঠিক নয়। এসব মাথায় রেখে খেলতে নামলে হেরে যাব। আমাদের রণকৌশল মেনে খেলতে হবে এবং গোল খাওয়া চলবে না। শেষ মুহূর্ত অবধি আমাদের লড়াই করে যেতে হবে।’’

Advertisement

প্রীতম কোটাল জানালেন, তাঁরা আইএসএল শুরুর সময় থেকেই এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলার লক্ষ্য নিয়ে অভিযান শুরু করেছিলেন। বলেন, “শুরু থেকে চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি আমরা এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলার নজির গড়তে চেয়েছিলাম। সেটার অনেক কাছে চলে এসেছি, শুধু দরকার একটা পয়েন্ট। তবে মুম্বই ম্যাচে খালি এক পয়েন্টের লক্ষ্যে খেলব না, জেতার লক্ষ্য নিয়েই মাঠে যাব।”

ওডিশা বনাম মুম্বই ম্যাচ দেখার সুযোগ না হলেও, মুম্বই কী করেছে তা নিয়ে মাথা ঘামাতে নারাজ মনবীর সিংহ। তিনি বলেন, “রবিবারের ম্যাচ আমাদের জন্য ফাইনাল। এই ম্যাচে ভাল কিছু করতে পারলে আমরা এশিয়ার সেরা প্রতিযোগিতায় খেলার সুযোগ পাব। আমি যদি রবিবার গোল করার সুযোগ পাই তবে তা কাজে লাগাতে চাইব। যা আমি প্রত্যেক ম্যাচেই করে থাকি। আমাদের ১০০ শতাংশ দিতে হবে।”

আরও পড়ুন

Advertisement