Advertisement
২৬ এপ্রিল ২০২৪
isl

সবুজ-মেরুনে অভিষেকেই গোল, নিজেকে কৃতিত্ব দিলেন না মার্সেলিনহো

খাতায়-কলমে প্লে-অফ এখনও নিশ্চিত না হলেও মার্সেলিনহোর মতে, দল প্লে-অফে চলে গিয়েছে।

কেরলের বিরুদ্ধে দুরন্ত খেলেছেন মার্সেলিনহো।

কেরলের বিরুদ্ধে দুরন্ত খেলেছেন মার্সেলিনহো। ছবি টুইটার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২১ ২০:১৬
Share: Save:

কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে দু’গোলে পিছিয়ে পড়েও জয় তুলে নিয়েছিল এটিকে মোহনবাগান। আগামী ম্যাচে ওড়িশা এফসি-র বিরুদ্ধে জয়ের ধারা বজায় রেখে প্লে-অফ নিশ্চিত করাই লক্ষ্য আন্তোনিয়ো লোপেজ হাবাসের দলের। সেই লক্ষ্যে পুরোদমে প্রস্তুতি শুরু করে দিয়েছে সবুজ-মেরুন ব্রিগেড।

আগের ম্যাচে খেলতে পারেননি ডেভিড উইলিয়ামস। ওড়িশার বিরুদ্ধে রয় কৃষ্ণের পাশে দেখা যেতে পারে তাঁকে। তিনি পুরোদমে অনুশীলন করছেন। দলীয় সূত্রে খবর, শনিবারের ম্যাচে দেখে নেওয়া হতে পারে নবাগত লেনি রদরিগেসকেও। তিনিও তৈরি হচ্ছেন মাঠে নামার জন্য। তবে কার্ড সমস্যায় হাবাস পাবেন না মাঝমাঠের স্তম্ভ কার্ল ম্যাকহিউকে।

সবুজ-মেরুনের হয়ে প্রথম ম্যাচে নেমেই গোল পেয়েছেন মার্সেলিনহো। অনেকেই তাঁর গোলকে ম্যাচের টার্নিং পয়েন্ট বলছেন। তবে ব্রাজিলীয় স্ট্রাইকার কৃতিত্ব দিচ্ছেন কোচ হাবাসকেই। বলেছেন, “এটা ঠিক যে ওই গোল জয়ের রাস্তা খুলে দিয়েছিল। কিন্তু বিরতিতে হাবাসের কৌশল বদলের জন্যেই এটা সম্ভব হয়েছে। আমরা মরিয়া হয়ে ঝাঁপাতেই গোল পেয়েছি।”

খাতায়-কলমে প্লে-অফ এখনও নিশ্চিত না হলেও মার্সেলিনহোর মতে, দল প্লে-অফে চলে গিয়েছে। বলেছেন, “এ বার আমাদের লক্ষ্য চ্যাম্পিয়ন হওয়া। সেই লক্ষ্য নিয়েই বাকি ম্যাচগুলোতে নামব। আমি তো এই ক্লাবে যোগ দেওয়ার পর থেকেই চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখছি।” প্রতিপক্ষ ওড়িশাকে হালকা ভাবে নিতে রাজি নন হায়দরাবাদের প্রাক্তন ফুটবলার। বলেছেন, “ওরা লিগ তালিকার শেষে রয়েছে এবং প্লে-অফে যাওয়ার সুযোগ নেই। এটা ওদের সুবিধা। কারণ হারানোর কিছু নেই। নিজেদের প্রমাণ করার তাগিদে ওরা এই ম্যাচে সব উজাড় করে দেবে।”

বাঙালি ডিফেন্ডার প্রীতম কোটালের নজর দলের রক্ষণ মজবুত করার দিকে। বলেছেন, “গত দু’ম্যাচে আমরা গোল অক্ষত রাখতে পারিনি। অনুশীলনে শোধরানোর চেষ্টা করেছি। তবে খারাপ খেলেছি এটা মানতে রাজি নই। ওড়িশার বিরুদ্ধে গোল অক্ষত রাখাই শুধু নয়, জয়ের ধারাবাহিকতা বজায় রাখারও চেষ্টা করব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE