Advertisement
২০ এপ্রিল ২০২৪
isl

দেশে খেলাধুলো শুরু করা নিয়ে আশার আলো দেখছেন সৌরভ, কেন?

শুধু ভারত নয়, পৃথিবীর অন্য দেশের কাছেও আইএসএল অনেক আগেই জনপ্রিয় হয়ে উঠেছিল।

আইএসএলকে দেখে দেশের অন্য ক্রীড়া সংস্থা উদ্বুদ্ধ হবে। মনে করেন সৌরভ।

আইএসএলকে দেখে দেশের অন্য ক্রীড়া সংস্থা উদ্বুদ্ধ হবে। মনে করেন সৌরভ। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২১ ২২:৩৯
Share: Save:

আইএসএলকে দেখে দেশের অন্য ক্রীড়া সংস্থা উদ্বুদ্ধ হবে। এমনটাই মনে করেন সৌরভ গঙ্গোপাধ্যায়করোনা পরিস্থিতি উপেক্ষা করে শুরু হয়েছিল ২০২০-২১ মরসুমের আইএসএল। গত শনিবার সুষ্ঠু ভাবে শেষ হয়েছে দেশের সেরা ফুটবল প্রতিযোগিতা। শুধু ভারত নয়, পৃথিবীর অন্য দেশের কাছেও আইএসএল অনেক আগেই জনপ্রিয় হয়ে উঠেছিল। তবে দেশে কোভিডের দাপটের পরেও স্বমহিমায় আইএসএল আয়োজন করার জন্য সংগঠকদের ধন্যবাদ জানিয়েছেন এটিকে মোহনবাগানের অন্যতম পরিচালক।

সৌরভ বলেন, “কঠিন পরিস্থিতির মধ্যেও আইএসএলের মত লম্বা প্রতিযোগিতা আয়োজন করে আমাদের দেশ উদাহরণ তৈরি করল। ফলে এরপর থেকে আইএসএলকে দেখে দেশের অন্যান্য ক্রীড়া সংস্থারাও প্রতিযোগিতা আয়োজন করতে উদ্বুদ্ধ হবে।”

কঠিন জৈব সুরক্ষা বলয়ের মধ্যে গত ছয় মাস ধরে আয়োজিত হয়েছিল আইএসএল। করোনার মোকাবিলা করতে প্রায় ১৭ কোটি টাকা খরচ করেছিল এফএসডিএল। ১৪টি হোটেল, একাধিক মাঠ, ১৬০০ মানুষের স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য প্রায় ৭০ হাজার করোনা পরীক্ষা করা হয়। ফলে বোঝাই যাচ্ছে প্রচুর আর্থিক ক্ষতির মুখ দেখেছে আইএসএল। যদিও সৌরভ কিন্তু এফএসডিএলকে ধন্যবাদ জানিয়ে বলেন, “অসাধারণ কাজ করেছে এফএসডিএল। এমন কঠিন সময়ে আইএসএলের এই উদ্যোগ অন্যদের এগিয়ে যেতে সাহায্য করবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE