Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

আইএসএল-এ শনিবার মুখোমুখি কোচহীন দুই দল

চেন্নাইয়ান এফসি এ বারের আইএসএল-এ অন্যতম সেরা দলগুলির একটি যারা লিগ তালিকায় দ্বিতীয় স্থানে আছে বেঙ্গালুরু এফসি-র পরেই। কিন্তু এই ম্যাচে তারাও

নিজিস্ব সংবদাদাতা
১২ জানুয়ারি ২০১৮ ২০:৫০
Save
Something isn't right! Please refresh.
এই আইএসএল-এ ভারতীয় স্ট্রাইকারদের মুখ জেজে লালপেখলুয়া। ছবি: আইএসএল।

এই আইএসএল-এ ভারতীয় স্ট্রাইকারদের মুখ জেজে লালপেখলুয়া। ছবি: আইএসএল।

Popup Close

শেষ দুটি ম্যাচ থেকে চার পয়েন্ট পেয়েছে এফসি পুণে সিটি। কিন্তু তাদের কোচ রানকো পোপোভিচ চার ম্যাচের জন্য নির্বাসিত। কোচ নির্বাসিত হওয়ার পাশাপাশি দলের অন্যতম সেরা ফুটবলার মার্সেলিনিওকেও পাবে না পুণে। ইন্ডিয়ান সুপার লিগের গুরুত্বপূর্ণ খেলায় চেন্নাইয়িন এফসি-র বিরুদ্ধে চেন্নাইয়ের জওহরলাল নেহরু স্টেডিয়ামে শনিবার খেলতে নামার আগে একটু হলেও চাপে পুণে।

ব্রাজিলীয় মার্সেলিনিও ৬ গোল করে এ বার এখনও পর্যন্ত পুণে সিটির সর্বোচ্চ গোলদাতা। একটি হ্যাটট্রিকও রয়েছে। সঙ্গে চারটি গোলের পিছনে নিজের ভূমিকাও রেখে গিয়েছেন। কিন্তু চেন্নাইয়ানের বিরুদ্ধে খেলতে পারবেন না। আগের ম্যাচে টুর্নামেন্টের চতুর্থ হলুদ কার্ডটি দেখে ফেলেছেন তিনি। এর আগে বেঙ্গালুরু এফসির বিরুদ্ধেও খেলতে পারেননি, পুরোপুরি সুস্থ না থাকায়। বেঙ্গালুরু সেই ম্যাচে পুণেকে সহজেই হারিয়ে পুরো পয়েন্ট নিয়ে গিয়েছিল।

‘‘মার্সেলিনিও আইএসএল-এরই অন্যতম সেরা ফুটবলার। আমরা অবশ্যই ওর অনুপস্থিতি অনুভব করব। কিন্তু এটাও ঠিক যে দলে বহু ফুটবলার আছে যারা সত্যিই তাঁর অভাব ঢেকে দেবে। একজন খেলতে না পারলেই যদি কোনও দল নিজেদের খেলা তুলে ধরতে না পারে তা হলে সেই দলটা কোনও দলই নয়। ওঁর গুরুত্ব কোনওভাবেই অস্বীকার করছি না। নিঃসন্দেহে ও দারুণ ফুটবলার। কিন্তু আমাদের দলও ভাল।’’ বলছেন পুণে সিটির সহকারি কোচ ভ্লাদিচা গ্রুজিচ।

Advertisement

আরও পড়ুন
রবি কিন ছাড়াই খেলবে টেডি-র দল

‘‘দু’জনেই কোচ হিসেবে খুবই ভাল। এই দেশে এসে ফুটবলের উন্নতির উদ্দেশে কাজ করছেন। দু’জনকেই যত তাড়াতাড়ি সম্ভব ডাগআউটে দেখতে চাই,’’ বলেছেন গ্রুজিচ।

গ্রেগরির অনুপস্থিতিতে মাঠের খেলায় প্রভাব পড়া উচিত নয় চেন্নাইয়ানের। কারণ, এই ম্যাচে তাদের অধিনায়ক এনরিকে সোরেনো ফিরে আসছেন, এক-ম্যাচের নির্বাসন শেষে।



সাংবাদিক সম্মেলনে এফসি পুণে সিটির সহকারি কোচ।

‘‘আমরা জানি, পুণে আক্রমণের সামনে সবসময়ই বিপক্ষ চাপে থাকে। তাই আমাদের বিরুদ্ধেও একই রকম খেলবে এবং চাপ বাড়াবে আমাদের রক্ষণে। একটাই সুবিধে, আমাদের সেরা ফুটবলার ক্যাপ্টেন সোরেনো থাকছে সঙ্গে। ম্যাচটা উপভোগ্য হবে,’’ বলেছেন সহকারি কোচ সাবির পাশা।

শেষ দু’টি ম্যাচের একেবারে শেষ দিকে গোল খেয়েছে চেন্নাইয়ান এফসি। তাও আবার ঘরের মাঠে। দিল্লি ডায়নামোসের বিরুদ্ধে ম্যাচ শেষ হয়েছিল ২-২ গোলে। কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে ১-১। এই দু’টি গোল খেয়ে লিগ তালিকায় খানিকটা হলেও পিছিয়ে পড়তে হয়েছে। সেই কারণেই শেষ বাঁশি বাজা পর্যন্ত ফুটবলারদের মনোসংযোগ ধরে রাখতে বলছেন কোচ।



সাংবাদিক সম্মেলনে চেন্নাইয়ের সহকারি কোচ।

‘‘এ ভাবে গোল খাওয়াটা আমাদের সবাইকেই আঘাত দেয়, ফুটবলারদের তো বটেই। শেষ দিকে আরও বেশি করে দল হিসেবে খেলতে হবে আমাদের। ফুটবলারদেরও বুঝতে হবে ব্যাপারটা। নিশ্চিত করতে হবে যে, সামনের ম্যাচগুলোয় যেন এমন আর না হয়,’’ বলেছেন পাশা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement