Advertisement
০১ মার্চ ২০২৪
Sports News

মেহতাবদের বিরুদ্ধে মরসুমের প্রথম জয়ের খোঁজে এটিকে

এই অবস্থা থেকে দলকে কী ভাবে প্রেরণা দিতে হয় তা ভাল ভাবেই জানেন এটিকে কোচ টেডি শেরিংহাম। তাই এই ম্যাচ জিতে পুরো তিন পয়েন্ট তুলতে মরিয়া তিনি। অতীত ভুলে সামনের দিকে তাকাতে চান টেডি।

আজ মুখোমুখি এটিকে ও জামশেদপুর। —আইএসএল।

আজ মুখোমুখি এটিকে ও জামশেদপুর। —আইএসএল।

নিজস্ব সংবাদদাতা
জামশেদপুর শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০১৭ ১৩:৪৬
Share: Save:

টাটা ফুটবল অ্যাকাডেমি মানেই এতদিন ছিল ভারতীয় ফুটবলের আঁতুরঘর। কিন্তু সময় বদলেছে। এখন পুরোদস্তুর দল নিয়ে চলে এসেছে আইএসএল-এর ময়দানে। ঘরের মাঠে প্রথম লড়াইটাই কলকাতার মুখোমুখি। তাই উত্তেজনাটাও বেশি। মেহতাব, সুব্রত, সৌভিক, অসীমদের জামশেদপুরকে নামতে হচ্ছে নিজের শহরের বিরুদ্ধে। এটাও ঠিক কলকাতার দলে যত না বাঙালি রয়েছে তার থেকে অনেক বেশি বাঙালি সমৃদ্ধ জামশেদপুর।

আর সেই একঝাঁক বাঙালি নিয়ে প্রথম আইএসএল ম্যাচ করার জন্য প্রস্তুত জামশেদপুরের জেআরডি টাটা স্পোর্টস কমপ্লেক্স স্টেডিয়াম। আর এই মাঠেই চলতি মরসুমে নিজেদের প্রথম জয় পাওয়ার জন্য প্রস্তুত টেডি শেরিংহামের ছেলেরা। অন্যদিকে ঘরের মাঠে এটিকে-কে স্বাগত জানালেও মাঠে এক ইঞ্চিও জমি ছাড়তে রাজি নন স্টিভ কোপেল।

শুক্রবার এটিকের বিরুদ্ধে মাঠে নামার আগে নর্থ-ইস্ট ইউনাইটেড এফসি ও কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে এক পয়েন্ট পেয়েছে জামশেদপুর। টুর্নামেন্টের প্রথম জয় ও প্রথম তিন পয়েন্ট পেতে তাই নিজেদের ঘরের মাঠকেই বেছে নিয়েছেন তাঁরা। জামশেদপুরের মানুষের সামনে খেলার অপেক্ষায় রয়েছেন সুব্রত পাল, মেহতাব হোসেনরা। ইজু আজুকা ও কেভেনস বেলফটকে সামনে রেখে ৪-৪-২ ছকেই দল সাজাচ্ছেন কোপেল। সুব্রত, মেহতাব, সৌভিক, একঝাঁক বঙ্গ তরুণ ও কলকাতা ফুটবল মাঠে খেলে যাওয়া ফুটবলারদের দিয়েই এটিকে-কে আটকাতে চান স্টিভ কোপেল।

আরও পড়ুন

এটিকের নজরে ভারতীয় ফুটবলের ‘ওয়ান্ডার কিড’

দলের সঙ্গে গেলেন না ওয়েস্টউড

অন্যদিকে নিজেদের মাঠে এফসি পুনে সিটি-র কাছে লজ্জার হারের পর অনেকটাই ব্যাকফুটে এটিকে। তার আগে কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে ড্র-ও দু’বারের আইএসএল জয়ীদের সামনে যা চাপ বাড়িয়েছে। এই অবস্থা থেকে দলকে কী ভাবে প্রেরণা দিতে হয় তা ভাল ভাবেই জানেন এটিকে কোচ টেডি শেরিংহাম। তাই এই ম্যাচ জিতে পুরো তিন পয়েন্ট তুলতে মরিয়া তিনি। অতীত ভুলে সামনের দিকে তাকাতে চান টেডি। কুকিকে সামনে রেখে আক্রমণের ঝাঁজ বাড়িয়ে জামশেদপুরকে বোতল বন্দি করতে চান কলকাতার কোচ।

দুই দলই জয়ের দিকে তাকিয়ে, এটিকে জামশেদপুরের লড়াইটা যে শীতের জামশেদপুরের উত্তাপ বাড়াবেই। সে কারণেই শুক্রবার জামশেদপুরের জেআরডি টাটা স্পোর্টস কমপ্লেক্স স্টেডিয়ামের দিকে তাকিয়ে ফুটবল মহল। পুণে সিটির বিরুদ্ধে এটিকের হারে বেরিয়ে পড়েছে একাধিক সমস্যা। বিশেষ করে এটিকের রক্ষণ চিন্তায় রাখবে কোচ শেরিংহ্যামকে। সেই ভুল শুধরে নিতে এই ম্যাচকেই পাখির চোখ করেছে এটিকে কোচ।

আইএসএল: এটিকে বনাম জামশেদপুর (জেআরডি টাটা স্পোর্টস কমপ্লেক্স স্টেডিয়াম, রাত ৮টা)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE