Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

উয়েফা নেশনস লিগ

বিরাগহির শেষ মুহূর্তের গোলে জয় ইটালির

এই জয়ের ফলে গ্রুপ ‘এ থ্রি’-তে তিন ম্যাচে চার পয়েন্ট নিয়ে থেকে গেল ইটালি। একই সঙ্গে কোনও ম্যাচ না জেতায় নেশনস লিগের প্রথম দল হিসেবে অবনমন হল

নিজস্ব প্রতিবেদন
১৬ অক্টোবর ২০১৮ ০৩:২৮
Save
Something isn't right! Please refresh.
ক্রিস্টিয়ানো বিরাগহি। ছবি: এএফপি।

ক্রিস্টিয়ানো বিরাগহি। ছবি: এএফপি।

Popup Close

পোল্যান্ড ০ • ইটালি ১
রাশিয়া ২ • তুরস্ক ০

সংযুক্ত সময়ে খেলা শেষ হওয়ার ৩০ সেকেন্ড আগে ক্রিস্টিয়ানো বিরাগহির গোল। আর তার সৌজন্যেই উয়েফা নেশনস লিগে প্রথম জয় পেল ইটালি। রবিবার রাতে অ্যাওয়ে ম্যাচে তারা পোল্যান্ডকে হারাল ১-০।

এই জয়ের ফলে গ্রুপ ‘এ থ্রি’-তে তিন ম্যাচে চার পয়েন্ট নিয়ে থেকে গেল ইটালি। একই সঙ্গে কোনও ম্যাচ না জেতায় নেশনস লিগের প্রথম দল হিসেবে অবনমন হল পোল্যান্ডের। তারা চলে গেল গ্রুপ ‘বি’-তে।

Advertisement

শুরু থেকেই একাধিক গোলের সুযোগ নষ্ট করায় নির্ধারিত ৯০ মিনিটে কোনও গোল পায়নি ইটালি। ফলে ইটালির সমর্থকরা ভেবেই নিয়েছিলেন খেলা ড্র হতে চলেছে। সেখান থেকে শেষ মুহূর্তে গোল করে দল জেতায় খুশি ইটালি কোচ রবের্তো মানচিনি। শেষ এগারো ম্যাচে এটি ইটালির দ্বিতীয় জয়। গত মে মাসে মানচিনি দায়িত্ব নেওয়ার পরে সৌদি আরবকে হারিয়েছিল ইটালি। তার পরে এটি ইটালির প্রথম জয়।

পোল্যান্ডের বিরুদ্ধে ইটালির গোলের পরে আবেগমথিত মুহূর্ত তৈরি হয় মাঠে। গোলের পরেই রেফারি খেলা শেষের বাঁশি বাজালে গোলদাতা বিরাগহি বার বার তেরো নম্বর দেখাচ্ছিলেন। পরে সাংবাদিকরা এর কারণ জানতে চাইলে বিরাগহি বলেন, ‘‘এই গোলটা আমার বন্ধু প্রয়াত দাভিদ আস্তোরিকে উৎসর্গ করলাম। আজ এই জায়গায় আসতে পেরেছি ওঁর জন্যই। অনেক কিছু শিখেছিলাম আস্তোরির কাছ থেকে। তাই ওঁর জার্সি নম্বর দেখাচ্ছিলাম গোল করে।’’ গত মার্চ মাসে আকষ্মিক প্রয়াণ ঘটে আস্তোরির। ৩১ বছরের এই ফুটবলার ফিয়োরেন্তিনা ক্লাবে সতীর্থ ছিলেন বিরাগহির।



Tags:
Cristiano Biraghi Footballপোল্যান্ডইটালি UEFA Nations League
Something isn't right! Please refresh.

Advertisement