Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Cristiano Ronaldo

Cristiano Ronaldo: কোন ম্যাঞ্চেস্টারে রোনাল্ডো? পিছু হটল সিটি, হঠাৎ আসরে ইউনাইটেড

রোনাল্ডো জুভেন্টাস ছাড়ছেন এটা মোটামুটি নিশ্চিত। শুক্রবারই ইতালীয় ক্লাবের সতীর্থদের সঙ্গে শেষ বারের মতো দেখা করে এসেছেন তিনি।

কোথায় যাবেন রোনাল্ডো?

কোথায় যাবেন রোনাল্ডো? ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২১ ১৯:৫৩
Share: Save:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে নিয়ে এ বার লড়াই শুরু হয়ে গেল দুই ম্যাঞ্চেস্টারের। বৃহস্পতিবার পর্যন্ত তাঁকে নেওয়ার দৌড়ে ছিল ম্যাঞ্চেস্টার সিটি। কিন্তু বৃহস্পতিবার রাত থেকেই আসরে নামে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। রোনাল্ডোর এজেন্ট জর্জ মেন্দেসের সঙ্গে ক্রমাগত যোগাযোগ করতে থাকে তারা। মেন্দেস সেই ডাকে সাড়া দিয়েছেন। ফলে পুরনো ক্লাবের সঙ্গে রোনাল্ডোর তরফে দর কষাকষি শুরু হয়ে গিয়েছে। ম্যান সিটি দৌড়ে আচমকাই পিছিয়ে পড়েছে। শোনা গিয়েছে, ম্যান ইউনাইটেডের তরফে নাকি ইতিমধ্যেই রোনাল্ডোকে চুক্তির কাগজপত্র পাঠানো হয়ে গিয়েছে।

রোনাল্ডো জুভেন্টাস ছাড়ছেন এটা নিশ্চিত। শুক্রবারই ইটালীয় ক্লাবের সতীর্থদের সঙ্গে শেষ বারের মতো দেখা করে এসেছেন তিনি। অনুশীলনের অনেক আগেই তিনি বেরিয়ে যান। এক ইটালীয় সাংবাদিকের টুইটে দেখা গিয়েছে, ব্যক্তিগত বিমানে চেপে তুরিন শহরও ছাড়ছেন পর্তুগিজ তারকা। তবে কোথায় যাচ্ছেন সে ব্যাপারে বিস্তারিত বলা হয়নি। মনে করা হচ্ছে তাঁর পরবর্তী গন্তব্য ম্যাঞ্চেস্টারই।

শুক্রবার বিকেলের দিকে একাধিক ব্রিটিশ সংবাদমাধ্যমের খবর, রোনাল্ডোকে সই করানোর দৌড় থেকে পিছিয়ে এসেছে পেপ গুয়ারদিওলার ক্লাব। কেন হঠাৎই তারা পিছু হটল, সে ব্যাপারে বিস্তারিত জানা যায়নি। তবে সুযোগ বুঝে ম্যান ইউনাইটেডের তরফে রোনাল্ডোর এজেন্টকে কাগজ পাঠিয়ে দেওয়া হয়েছে।

ফার্গির ফোনেই নাকি মন বদলেছে রোনাল্ডোর।

ফার্গির ফোনেই নাকি মন বদলেছে রোনাল্ডোর।

ব্রিটিশ সংবাদমাধ্যমের খবর, ম্যান সিটির দিকে পাল্লা ভারি দেখে শুক্রবার সকালেই রোনাল্ডোকে নিজে ফোন করেন ম্যান ইউয়ের প্রাক্তন কোচ স্যর অ্যালেক্স ফার্গুসন, যাঁর সঙ্গে পর্তুগিজ তারকার সুসম্পর্ক কারোরই অজানা নয়। ফার্গির ফোন পেয়েই মন বদলায় রোনাল্ডোর। তিনি ঝুঁকে পড়েন ম্যান ইউয়ের দিকে। দ্রুত তাঁকে চুক্তির কাগজ পাঠানো হয়।

রোনাল্ডোর পুরনো ক্লাবে ফেরার প্রসঙ্গ উস্কে দিয়েছেন বর্তমান ম্যান ইউনাইটেড কোচ এবং রোনাল্ডোর প্রাক্তন সতীর্থ ওলে গুন্নার সোলসার। শুক্রবার সাংবাদিক বৈঠকে বলেছেন, “রোনাল্ডোর সঙ্গে বরাবরই আমাদের ভাল যোগাযোগ রয়েছে। ব্রুনো (ফের্নান্দেস, পর্তুগালে রোনাল্ডোর সতীর্থ) নিয়মিত ওর সঙ্গে কথা বলছে। ও জানে আমরা কী ভাবছি। যদি কোনও সময় জুভেন্টাস ছাড়তে চায়, তাহলে ও জানে যে ওর জন্য আমরা রয়েছি। তবে চারদিকে যা চলছে তাতে আর জল্পনা বাড়াতে রাজি নই। রোনাল্ডো নয়, আপাতত যারা আছে তাদের নিয়ে আমাদের বেশি ভাবতে হবে।”

রোনাল্ডোকে নিয়ে আগ্রহ না থাকার ইঙ্গিত কিছুটা স্পষ্ট গুয়ারদিওলার বক্তব্যে। তিনি শুক্রবার বলেছেন, “গত তিন-চারদিন ধরে রোনাল্ডোকে নিয়ে অনেক চর্চা হচ্ছে। কোথায় খেলবে সেটা ও নিজেই ঠিক করুক। দূরের জিনিস নিয়ে বেশি ভাবতে আমরা রাজি নই।”

দিনদুয়েক আগে ম্যান ইউয়ের ভক্তরা রোনাল্ডোর উপর হতাশ এবং ক্ষিপ্ত হয়ে পড়েছিলেন। অন্য দিকে, ম্যান সিটি সমর্থকরা কার্যত উৎসব শুরু করে দিয়েছিলেন। মাত্র কয়েক ঘণ্টার মধ্যে পরিস্থিতি বদলে গিয়েছে। এখন দেখার, শেষ মেশ ম্যাঞ্চেস্টারের কোন পারে তরী ভেড়ে রোনাল্ডোর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE