Advertisement
০৫ ডিসেম্বর ২০২২
Sports News

ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ রানের রেকর্ড জেসন রয়ের

ইংল্যান্ডের হয়ে ওপেন করতে নেমেছিলেন জেসন। কিন্তু তিনি টিকে থাকলেও পর পর উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ইংল্যান্ড। জেসন রয় যখন প্যাভলিয়নে ফেরেন তখন তাঁর নামের পাশে ১৮০ রান।

ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ রানের রেকর্ড করার পর জেসন রয়। ছবি: এএফপি।

ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ রানের রেকর্ড করার পর জেসন রয়। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
মেলবোর্ন শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০১৮ ১৯:৫০
Share: Save:

টেস্টে ধরাশায়ী হতে হয়েছে অস্ট্রেলিয়ার কাছে। অ্যাসেজের শুরুটা ভাল যায়নি মোটেও। কিন্তু প্রথম ওয়ান ডেতেই ঘুরে দাঁড়াল ইংল্যান্ড। তাও আবার রেকর্ড রানের ব্যাটিং করে দলকে জেতালেন জেসন রয়। ওডিআই-এ দেশের হয়ে সর্বোচ্চ রান করলেন এই ব্যাটসম্যান।

Advertisement

ইংল্যান্ডের হয়ে ওপেন করতে নেমেছিলেন জেসন। কিন্তু তিনি টিকে থাকলেও পর পর উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ইংল্যান্ড। বেয়ারস্টো ১৪ ও হেলস ৪ রানে প্যাভেলিয়নে ফিরে যাওয়ার পর জেসনের সঙ্গে ইংল্যান্ড ইনিংসের হাল ধরে জো রুট। যোগ্য সঙ্গত করে যান জেসনের দুরন্ত ইনিংসেও। জেসন রয় যখন প্যাভলিয়নে ফেরেন তখন তাঁর নামের পাশে ১৮০ রান। ছাপিয়ে গিয়েছেন দেশের সর্ব কালের সর্বোচ্চ ওয়ান ডে ইনিংসকে।

তাঁরই এক সময়ের ওপেনিং পার্টনারের ই হাতে ছিল এই রেকর্ড। অ্যালেক্স হেলসের ১৭১ রান এতদিন ছিল সর্বোচ্চ। রেকর্ড করতে জেসন খেলেন ১৫১ বল। তার মধ্যে ছিল ১৬টি বাউন্ডারি ও ৫টি ওভার ভাউন্ডারি। প্রথমে ব্যাট করে এ দিন অস্ট্রেলিয়া ৮ উইকেট হারিয়ে নির্ভারিত ওভারে ৩০৫ রানের টার্গেট রেখেছিল ইংল্যান্ডের সামনে। অস্ট্রেলিয়ার হয়েও সেঞ্চুরি করেন ওপেনার ফিঞ্চ। কিন্তু বিরাট রানের লক্ষ্যমাত্রা সহজেই পেড়িয়ে যায় ইংল্যান্ড। ৪৮.৫ ওভারেই ম্যাচ জিতে নেয় টেস্ট সিরিজ হেরে ওয়ান ডে খেলতে নামা ইংল্যান্ড। ম্যাচের সেরাও হয়েছেন জেসন রয়।

আরও পড়ুন
১০০ টেস্ট উইকেট মহম্মদ শামির

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.