Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

তরতাজা রাখতে বুমরা-শামিদের বিশ্রামের ভাবনা

বুমরা ও শামি ওয়ান ডে সিরিজে খেলার পরে টেস্টের প্রস্তুতি ম্যাচে নামার সম্ভাবনা রয়েছে। গোলাপি বলের প্রস্তুতি ম্যাচ হবে ১১ থেকে ১৩ ডিসেম্বর এসস

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৯ নভেম্বর ২০২০ ০৬:১৪
Save
Something isn't right! Please refresh.
জুটি: টেস্ট সিরিজে দলের বড় ভরসা শামি ও বুমরা। ফাইল চিত্র

জুটি: টেস্ট সিরিজে দলের বড় ভরসা শামি ও বুমরা। ফাইল চিত্র

Popup Close

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সীমিত ওভারের ছয় ম্যাচে হয়তো যশপ্রীত বুমরা এবং মহম্মদ শামিকে খেলানো হবে না। কারণ টিম ম্যানজমেন্ট চাইছে টেস্ট সিরিজের জন্য দুই পেসারকে প্রস্তুত রাখতে। চার টেস্টের সিরিজ শুরু হবে ১৭ ডিসেম্বর থেকে।

ভারত দু’মাসের অস্ট্রেলিয়া সফর শুরু করছে তিনটি ওয়ান ডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ দিয়ে। এই ছটি ম্যাচ হবে ২৭ নভেম্বর থেকে ৮ ডিসেম্বরের মধ্যে সিডনি এবং ক্যানবেরায়। যদি প্রথম টেস্টে ইশান্ত শর্মাকে না পাওয়া যায়, তা হলে বুমরা এবং শামির ‘ওয়ার্কলোড ম্যানেজমেন্ট’ সব চেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হয়ে উঠবে হেড কোচ রবি শাস্ত্রী এবং বোলিং কোচ বি অরুণের জন্য। বোর্ডের সূত্র এমনটাই জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআইকে।

লাল বলে প্রথম প্রস্তুতি ম্যাচ হবে ৬ থেকে ৮ ডিসেম্বর। ভারতের দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ আবার রয়েছে যথাক্রমে ৬ ও ৮ ডিসেম্বরেই। মনে করা হচ্ছে, টেস্ট দলের অন্যতম গুরুত্বপূর্ণ দুই সদস্য বুমরা ও শামিকে টিম ম্যানেজমেন্ট (হেড কোচ শাস্ত্রী, অধিনায়ক বিরাট কোহালি এবং বোলিং কোচ বি অরুণ) ১২ দিনের মধ্যে ছ’টি সীমিত ওভারের ম্যাচে খেলানোর ঝুঁকি নেবে না। বোর্ডের সূত্রটি জানিয়েছে, ‘‘বুমরা ও শামি টি-টোয়েন্টি সিরিজে নামলে একটি প্রস্তুতি ম্যাচ খেলতে পারবে না। এই মুহূর্তে যেটা নিশ্চয়ই চাইবে না টিম ম্যানেজমেন্ট।’’

Advertisement

তাই বুমরা এবং শামিকে সীমিত ওভারের ম্যাচগুলিতে ঘুরিয়ে ফিরিয়ে খেলানো হতে পারে। ভারতীয় দলের অনুশীলনে শামিকে প্রধানত গোলাপি এবং লাল বলে বোলিং করতে দেখা গিয়েছে। যা থেকে ইঙ্গিত পাওয়া যাচ্ছে তাঁর এবং দলের সামনে এখন কী প্রাধান্য পাচ্ছে।

বুমরা ও শামি ওয়ান ডে সিরিজে খেলার পরে টেস্টের প্রস্তুতি ম্যাচে নামার সম্ভাবনা রয়েছে। গোলাপি বলের প্রস্তুতি ম্যাচ হবে ১১ থেকে ১৩ ডিসেম্বর এসসিজি-তে। যেখানে ভারতের প্রথম একাদশ খেলতে পারে। সেক্ষেত্রে ভারতের টি-টোয়েন্টি একাদশে পেস বিভাগে দীপক চাহার, ইয়র্কার বিশেষজ্ঞ নটরাজন এবং নবদীপ সাইনি খেলতে পারেন। স্পিন বিভাগে থাকতে পারেন যুজ়বেন্দ্র চহাল, রবীন্দ্র জাডেজা এবং ওয়াশিংটন সুন্দর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement