Advertisement
১৫ জুন ২০২৪
cricket

ক্রিকেটকে বিদায় মালিঙ্গার, অভিনব শ্রদ্ধা জানালেন বুমরা

মালিঙ্গা শুক্রবার বাংলাদেশের বিরুদ্ধে শেষ ম্যাচে ৩ উইকেট নিয়ে শেষ করেন তাঁর আন্তর্জাতিক কেরিয়ার।

মালিঙ্গাকে টুইটারে ধন্যবাদ জানালেন বুমরাহ।

মালিঙ্গাকে টুইটারে ধন্যবাদ জানালেন বুমরাহ।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০১৯ ১৫:০৩
Share: Save:

লাসিথ মালিঙ্গার ইয়র্কার এক সময় ছিটকে দিয়েছে বহু সেরা ব্যাটসম্যানদের স্ট্যাম্প। তাঁর অবসর নেওয়া হয়ত নিশ্চিন্ত করল অনেক ব্যাটসম্যানকেই। তবে ক্রিকেট হারাল এক অনন্য প্রতিভাকে। আইপিএলে তাঁর মুম্বই ইন্ডিয়ান্স সতীর্থ ভারতের যশপ্রিত বুমরাহ মালিঙ্গাকে ধন্যবাদ জানিয়েছেন ক্রিকেটকে তাঁর দেওয়া সুন্দর মুহূর্তগুলোর জন্য। ব্যাটসম্যানের পা লক্ষ্য করে ধেয়ে আসা বলগুলো যখন ব্যাট ও পায়ের মাঝখানের ক্ষুদ্র পথ দিয়ে ঢুকে ছিটকে দেয় স্টাম্প, তখন ক্রিকেটপ্রেমীদের চোখে থাকে শুধুই বিহ্বলতা।

মালিঙ্গা শুক্রবার বাংলাদেশের বিরুদ্ধে শেষ ম্যাচে ৩ উইকেট নিয়ে শেষ করেন তাঁর আন্তর্জাতিক কেরিয়ার। তাঁর পরেই বুমরাহ টুইট করেন, 'অসাধারণ স্পেল মালি, ধন্যবাদ সব কিছুর জন্য যা তুমি ক্রিকেটকে দিয়েছ। তোমাকে শ্রদ্ধা করি এবং সব সময় করব।'

মালিঙ্গার একনিষ্ঠ শিষ্য বলা যায় বুমরাহ। ২০০৪-এ শ্রীলঙ্কার পেসারের আন্তর্জাতিক কেরিয়ার শুরু। শুরুর দিন থেকেই তাঁর বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন উঠেছে বার বার। সাইডআর্ম অ্যাকশন নিয়ে ক্রিকেট বিশ্বে এরপর আরেক বোলারের আবির্ভাব ঘটে। ভারতের যশপ্রীত বুমরাহ। তাঁর বোলিং অ্যাকশন নিয়েও প্রশ্ন ওঠে। বিশেষজ্ঞরা সন্দেহ প্রকাশ করেন এই অ্যাকশন নিয়ে তাঁর ক্রিকেট কেরিয়ার কতটা উজ্জ্বল হতে পারে। কিন্তু বিশ্বের এক নম্বর বোলার হয়ে তিনি ভুল প্রমাণ করে দেন সবাইকে। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলার সময় মালিঙ্গাকে দেখেই আরও ক্ষুরধার হতে থাকেন বুমরাহ।

এক ইয়র্কার বিশেষজ্ঞ তাঁর বুট জোড়া তুলে রাখলেও আরেকজন আগুন ঝরাচ্ছেন। পৃথিবীর নিয়ম মেনে একজনের ফেলে রাখা জায়গা পূরণ করে দেন আরেকজন। তবে শ্রীলঙ্কান ক্রিকেটের সোনার সময়ের শেষ যোদ্ধাও আজ বিদায় নিলেন। বিশ্বকাপে পর্যুদস্ত হওয়া শ্রীলঙ্কা দল ঘুরে দাঁড়াতে পারে কিনা সেটাই এখন দেখার।

আরও পড়ুন: মালিঙ্গার শেষ ম্যাচে আবেগপ্রবণ রোহিত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

cricket lasith malinga jashprit bumrah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE