Advertisement
২৭ নভেম্বর ২০২২
Jasprit Bumrah

বুমরার শরীর হয়ত বেশি দিন সঙ্গ দেবে না, আশঙ্কায় হোল্ডিং

ওয়েস্ট ইন্ডিজের বিশ্ব-ত্রাস চার পেসারের অন্যতম হোল্ডিং। ম্যালকম মার্শাল, জোয়েল গার্নার ও অ্যান্ডি রবার্টসের সঙ্গে হোল্ডিং ঘুম কাড়তেন ব্যাটসম্যানদের। এহেন হোল্ডিংয়ের মতে, ছোট রান-আপে দ্রুত গতিতে বল করার ফলে চোটের আশঙ্কাও থেকে যাচ্ছে বুমরার।

চোটের জন্য গত বছর চার মাস খেলার বাইরে ছিলেন বুমরা। —ফাইল চিত্র।

চোটের জন্য গত বছর চার মাস খেলার বাইরে ছিলেন বুমরা। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ মে ২০২০ ১৩:২৪
Share: Save:

রান-আপ ছোট হওয়ায় জশপ্রীত বুমরার বলের গতি বুঝতে সমস্যায় পড়েন ব্যাটসম্যানরা। আবার রান-আপ ছোট হওয়ায় চোটের আশঙ্কাও থেকে যাচ্ছে বুমরার, এমনই আশঙ্কা প্রকাশ করেছেন মাইকেল হোল্ডিং

Advertisement

ওয়েস্ট ইন্ডিজের বিশ্ব-ত্রাস চার পেসারের অন্যতম হোল্ডিং। ম্যালকম মার্শাল, জোয়েল গার্নার ও অ্যান্ডি রবার্টসের সঙ্গে হোল্ডিং ঘুম কাড়তেন ব্যাটসম্যানদের। ফেসবুকে এক অনুষ্ঠানে হোল্ডিং বলেছেন, “বুমরা ডেকে হিট করায়। এর ফলে সমস্যায় পড়েন ব্যাটসম্যানরা। বিশেষ করে ও অল্প দৌড়েই বল করায় কোন গতিতে তা আসবে বোঝা কঠিন হয়ে পড়ে। এক ধরনের বোলাররা পিঠে ঠুকে জোরে বল করে। অন্যরা সারফেসে স্কিড করায়। গ্রেট ম্যালকম মার্শাল যেমন স্কিড করাতেন অফ দ্য সারফেস। হিটিং দ্য ডেক অতটা করতেন না।”

আরও পড়ুন: জাতীয় দলের ব্যাটিং কোচের যোগ্যতা নিয়ে প্রশ্ন, শাস্ত্রীরও সমালোচনা যুবরাজের মুখে​

আরও পড়ুন: যে ভাবেই হোক, তোমায় দলে চাই, বাঁ হাতি অলরাউন্ডারকে বললেন রোহিত

Advertisement

ছোট রান-আপে দ্রুত গতিতে বল করার ফলে চোটের আশঙ্কাও থেকে যাচ্ছে জশপ্রীত বুমরার, মনে করছেন হোল্ডিং। তিনি বলেছেন, “আমার চিন্তা হল বুমরার শরীর কতদিন এই ধকল নিতে পারবে। ও যে পরিমাণ শক্তি দেয় বোলিংয়ে তা উদ্বেগজনক। আর এটা তো মানুষের শরীর। এটা তো আর মেশিন নয়। ইংল্যান্ডে গত বার যখন দেখা হয়েছিল, তখন আমি এটা বুমরাকে বলেওছি।”

কোমরের নীচের দিকে চোটের জন্য গত মাসের শেষের দিকে চার মাস বাইরে থাকতে হয়েছিল বুমরাকে। এই বছরের জানুয়ারিতে তিনি ফেরেন আন্তর্জাতিক ক্রিকেটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.