Advertisement
১৪ জুলাই ২০২৪

ব্যক্তিগত ট্রেনার নিয়ে প্রস্তুতি শুরু বুমরার

সাধারণত দেখা যায়, রিহ্যাবের সময় এনসিএ-তেই প্রস্তুতি নেন ক্রিকেটারেরা। কিন্তু বেশ কিছু দিন ধরেই এনসিএ-র ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে।

যশপ্রীত বুমরা।

যশপ্রীত বুমরা।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০১৯ ০৩:৫৯
Share: Save:

চোট সারিয়ে আবার ট্রেনিং শুরু করেছেন যশপ্রীত বুমরা। তবে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) নয়। ভারতের অন্যতম সেরা পেসার ট্রেনিং করছেন আইপিএল দল দিল্লি ক্যাপিটালসের ট্রেনার রজনীকান্ত শিবাঙ্গনামের কাছে। কিন্তু এই নিয়েও উঠছে প্রশ্ন। কারণ, এই ট্রেনারকেই গত অগস্ট মাসে বাতিল করেছিল সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্স (সিএও)। রজনীকান্তের জায়গায় ভারতের স্ট্রেংথ অ্যান্ড কন্ডিশনিং কোচ হিসেবে নেওয়া হয়েছিল নিক ওয়েবকে।

সাধারণত দেখা যায়, রিহ্যাবের সময় এনসিএ-তেই প্রস্তুতি নেন ক্রিকেটারেরা। কিন্তু বেশ কিছু দিন ধরেই এনসিএ-র ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে। দেখা গিয়েছে, কোনও কোনও ক্রিকেটার এনসিএ-তে রিহ্যাব করতে স্বচ্ছন্দ বোধ করছেন না। বুমরার ক্ষেত্রেও সে রকমই দেখা যাচ্ছে।

জানা গিয়েছে, বুমরা সম্পূর্ণ ব্যক্তিগত উদ্যোগে রজনীকান্তের সঙ্গে মুম্বইয়ে ট্রেনিং করছেন। মুম্বই ক্রিকেট সংস্থার এক কর্তা এই খবর দিয়েছেন সংবাদ সংস্থাকে। আইপিএলে দিল্লির সঙ্গে যুক্ত থাকলেও রজনীকান্ত ব্যক্তিগত ভাবেও খেলোয়াড়দের সঙ্গে কাজ করেন। দিল্লি ক্যাপিটালসের এক কর্তা সংবাদ সংস্থাকে বলেছেন, ‘‘আইপিএল যখন থাকে না, তখন যে কারও সঙ্গে ব্যক্তিগত ভাবে কাজ করতে পারে রজনীকান্ত। এটা দু’পক্ষ নিজেদের চুক্তিমতো ঠিক করে।’’ রজনীকান্তের সঙ্গে ট্রেনিংয়ের একটি ভিডিয়ো টুইট করেন বুমরা।

গত সেপ্টেম্বরে পিঠে চোটের জন্য ক্রিকেট থেকে দূরে চলে যান বুমরা। প্রত্যাশা মতো তাঁর বাইশ গজে ফেরার কথা নতুন বছরের শুরুতে নিউজ়িল্যান্ড সফরে। যেখানে পাঁচটি টি-টোয়েন্টি, তিনটি ওয়ান ডে এবং দুটো টেস্ট খেলবে ভারত। এই সিরিজেই আবার ভারতীয় দলে ফিরে আসার কথা বুমরার। যে কারণে এই পেসারকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছে না ভারতীয় দল পরিচালন সমিতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket India Jasprit Bumrah Rehab
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE