Advertisement
২২ জুন ২০২৪
Cricket

‘সৌরভ কি ভোটে দাঁড়াবেন’, প্রাক্তন ভারত অধিনায়ককে তীব্র আক্রমণ মিয়াঁদাদের

পাকিস্তানের হয়ে ছয়টি বিশ্বকাপে অংশ নিয়েছেন তিনি; যে কৃতিত্ব আর রয়েছে শুধুমাত্র সচিন তেন্ডুলকরের। সেই জাভেদ মিয়াঁদাদই এইবার জড়িয়ে পড়লেন পুলওয়ামা কান্ডের জেরে আসন্ন বিশ্বকাপ থেকে পাকিস্তানকে বহিষ্কারের চর্চার জন্য।

বিতর্কে এবার প্রাক্তন তারকা। ফাইল চিত্র

বিতর্কে এবার প্রাক্তন তারকা। ফাইল চিত্র

সংবাদ সংস্থা
করাচি শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০১৯ ১৩:১৩
Share: Save:

পাকিস্তানের হয়ে ছয়টি বিশ্বকাপে অংশ নিয়েছেন তিনি। যে কৃতিত্ব বিশ্ব ক্রিকেটে রয়েছে শুধুমাত্র সচিন তেন্ডুলকরের। সেই জাভেদ মিয়াঁদাদই এ বার তীব্র আক্রমণ করলেন বিসিসিআই এবং ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কে। পুলওয়ামা কাণ্ডের জেরে পাকিস্তানের সঙ্গে সব রকম সম্পর্ক ছিন্ন করার ডাক দিয়েছেন অনেকেই। পাকিস্তানের সঙ্গে ক্রিকেট-সহ সব রকম খেলা বন্ধ রাখা নিয়ে সওয়াল করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়, হরভজন সিংহরা। আসন্ন বিশ্বকাপ থেকে পাকিস্তানকে বহিষ্কারের দাবিও উঠেছে বিসিসিআইয়ের কোনও কোনও মহল থেকে। এই প্রসঙ্গে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রবল সমালোচনা করলেন মিয়াঁদাদ। তাঁর রোষ থেকে বাদ পড়লেন না প্রাক্তন ভারত অধিনায়ক ও সিএবি প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ও।

পুলওয়ামা কাণ্ডের পর আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে না খেলার পক্ষে মত দিয়েছেন সৌরভ। শুধুমাত্র ক্রিকেট নয়, সব ধরনের খেলাতেই সম্পর্ক ছিন্ন করা উচিত পাকিস্তানের সঙ্গে। সৌরভের এই মন্তব্য মোটেই ভাল ভাবে নেননি প্রাক্তন এই পাক তারকা। পাল্টা তোপ দেগে বলেছেন, “সৌরভ কি রাজনীতিতে নামতে চাইছেন নাকি রাজ্যের মুখ্যমন্ত্রী হতে চাইছেন?” সৌরভের এই ধরনের মন্তব্যকে ‘সস্তার প্রচারের মাধ্যমে নজরে থাকার চেষ্টা’ বলেও ব্যঙ্গ করেছেন তিনি।

এক ধাপ এগিয়ে জাভেদ বলেছেন, ভারতের এই ভীতু আচরণের জন্য বেশি চিন্তা-ভাবনা না করে পাকিস্তানের বরং বিশ্বকাপের জন্য প্রস্তুত হওয়ার দিকে মন দেওয়া উচিত। রাজনৈতিক মন্তব্য করতেও পিছপা হননি তিনি। বলেছেন যে, পাকিস্তান বরাবরই এই সমস্যার শান্তিপূর্ণ সমাধান চাইলেও ভারতই এই ব্যাপারে সব সময় নেতিবাচক মনোভাব নিয়েছে। যদিও এই ব্যাপারে এখনও সৌরভের কোনও প্রত্যুত্তর পাওয়া যায়নি।

আরও পড়ুন: পাকিস্তানকে বহিষ্কারের ভাবনা! বোর্ডকে একহাত নিলেন জাভেদ মিয়াঁদাদ

আরও পড়ুন: ‘৮৩’ সিনেমায় নিজেদের গল্প বলে প্রাপ্তি মাত্র ১৫ লক্ষ টাকা, অসন্তুষ্ট কপিলের বিশ্বজয়ীরা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE