Advertisement
২৬ মে ২০২৪
Neeraj Chopra

সোনা জিতেও স্বপ্ন অধরা নীরজের! অলিম্পিক্সের পর প্রথম ভারতে নেমে থামলেন ৯০ মিটারের অনেক আগে

টোকিয়ো অলিম্পিক্সে সোনা জয়ের পর এই প্রথম বার ভারতের মাটিতে খেলতে নেমেছিলেন নীরজ চোপড়া। কোনও আন্তর্জাতিক প্রতিযোগিতা নয়। ফেডারেশন কাপে নেমেছিলেন তিনি। সোনা জিতলেন সহজেই।

Neeraj Chopra

নীরজ চোপড়া। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২৪ ২০:২৮
Share: Save:

টোকিয়ো অলিম্পিক্সে সোনা জয়ের পর এই প্রথম বার ভারতের মাটিতে খেলতে নেমেছিলেন নীরজ চোপড়া। কোনও আন্তর্জাতিক প্রতিযোগিতা নয়। ফেডারেশন কাপে নেমেছিলেন তিনি। সোনা জিতলেন সহজেই। তবে তাঁর লক্ষ্যপূরণ হল না। ৯০ মিটার পার করতে পারলেন না নীরজ। সোনা জিতলেন ৮২.২৭ মিটার দূরে জ্যাভলিন ছুড়ে।

ওড়িশার কলিঙ্গ স্টেডিয়ামে বসেছে ফেড কাপের আসর। সেখানে জ্যাভলিনে সোনা জিতে নীরজ বলেন, “টোকিয়ো অলিম্পিক্সের আগে এখানে এসেছিলাম। এখানে সকলে আমাকে খুব সাহায্য করেছেন। এখানে অনুশীলনের সুবিধা অনেক। খুব ভাল লাগছে এখানে ফিরে এসে। সকলের আশীর্বাদ পেয়েছি।”

প্রথম তিন রাউন্ডের শেষে নীরজ ছিলেন দ্বিতীয় স্থানে। সেই সময় শীর্ষে থাকা ডিপি মনু ছোড়েন ৮২.০৬ মিটার। কিন্তু পরের তিনটি থ্রোয়ে তিনি এর থেকে দূরে ছুড়তে পারেননি। নীরজ চতুর্থ রাউন্ডে ছোড়েন ৮২.২৭ মিটার। পরের দু’টি ছোড়েননি। তৃতীয় হয়েছেন বিবিন অ্যান্টনি। তিনি ৭৭.২৭ মিটার ছুড়েছেন।

হতাশ করেছেন কিশোর জেনা। তিনি ৭৫.৪৯ মিটারের বেশি ছুড়তে পারেননি। নীরজের সঙ্গে প্যারিস অলিম্পিক্সের জন্য ইতিমধ্যেই যোগ্যতা অর্জন করেছেন জেনা। কিন্তু ফেড কাপে তিনি তিনটি থ্রো ফাউল করেন। বাকিগুলিতেও সে ভাবে ছাপ ফেলতে পারেননি। প্রথম তিনের মধ্যেই উঠতে পারলেন না জেনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Neeraj Chopra Javelin Javelin Throw
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE