Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

রুটের সেঞ্চুরিতে লড়ছে ইংল্যান্ড

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০২ ডিসেম্বর ২০১৯ ০৩:০৯
সেঞ্চুরি করলেন জো রুট।—ছবি পিটিআই।

সেঞ্চুরি করলেন জো রুট।—ছবি পিটিআই।

নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে হ্যামিল্টনে দ্বিতীয় টেস্টে চাপের মুখে পাল্টা লড়াই দেখা গেল জো রুটের ব্যাটে। নিউজ়িল্যান্ডের প্রথম ইনিংসের ৩৭৫ রানের জবাবে তৃতীয় দিনের শেষে ইংল্যান্ডের রান পাঁচ উইকেটে ২৬৯। রুট ব্যাট করছেন ১১৪ রানে।

এই সপ্তাহে আইসিসি-র যে সেরা টেস্ট ব্যাটসম্যানদের তালিকা বার করেছে, তাতে প্রথম দশে জায়গা হয়নি রুটের। এখন আর তাঁকে বিরাট কোহালি, স্টিভ স্মিথ, কেন উইলিয়ামসনদের সঙ্গে একাসনে বসানো হয় না। এ দিন সেঞ্চুরি করার পরে যে লাফটা রুট দিলেন, তাতে তৃপ্তির সঙ্গেও বেশি ধরা পড়েছে স্বস্তি। ঘুরে দাঁড়ানোর স্বস্তি। এ দিন সেঞ্চুরি করেছেন ইংল্যান্ডের ওপেনার রোরি বার্নসও (১০১)।

তবে এই জোড়া সেঞ্চুরিতেও যে ইংল্যান্ড খুব স্বস্তিতে আছে, তা বলা যাচ্ছে না। এখনও নিউজ়িল্যান্ডের চেয়ে ১০৬ রানে পিছিয়ে তারা। তবে ইংল্যান্ড একটা সময় ভাল জায়গাতেই ছিল। তাদের স্কোর ছিল দু’উইকেটে ২০১। কিন্তু শেষ দিকে পরপর দু’উইকেট হারিয়ে চাপে পড়ে যায় তারা। দিনের শেষে বার্নস বলেছেন, ‘‘সেঞ্চুরি পেয়েছি, তাতে ভাল লাগছে। কিন্তু একটা ব্যাপার নিয়ে আমরা হতাশ। আমার আর রুটের উচিত ছিল, সারা দিন খেলে স্কোর আরও টেনে নিয়ে যাওয়া। শেষ দিকেও পরপর দু’উইকেট পড়ে গেল আমাদের।’’ তৃতীয় উইকেটের জুটিতে রুট এবং বার্নস মিলে ১৭৭ রান যোগ করেন। তার পরে রান আউট হয়ে যান বার্নস। এই রান আউটই যে তাঁদের ম্যাচে ফিরিয়ে এনেছে, তা বলছিলেন নিউজ়িল্যান্ডের পেসার টিম সাউদি। এ দিন দু’উইকেট নিয়েছেন সাউদি। দিনের শেষে এই পেসার বলেছেন, ‘‘ওই রান আউটের পরেই আমরা ম্যাচে ফিরে আসি। ওরা বড় জুটি গড়লেও আমরা লড়াই ছাড়িনি।’’

Advertisement

আরও পড়ুন

Advertisement