Advertisement
০৭ মে ২০২৪
Bengal State Shooting Championship

রাজ্যস্তরের শ্যুটিং প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন জয়দীপ কর্মকার শ্যুটিং অ্যাকাডেমি

‘বেঙ্গল স্টেট শ্যুটিং চ্যাম্পিয়নশিপ’ শেষ হল রবিবার। এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে জয়দীপ কর্মকার শ্যুটিং অ্যাকাডেমি। ১৬৭ পয়েন্ট পেয়ে সবার উপরে শেষ করেছে তারা।

জয়দীপ কর্মকারের সঙ্গে অ্যাকাডেমির শ্যুটাররা।

জয়দীপ কর্মকারের সঙ্গে অ্যাকাডেমির শ্যুটাররা। —নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২২ ১৮:২৯
Share: Save:

৫৪তম ‘বেঙ্গল স্টেট শ্যুটিং চ্যাম্পিয়নশিপ’ শেষ হল রবিবার। এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে জয়দীপ কর্মকার শ্যুটিং অ্যাকাডেমি। ১৬৭ পয়েন্ট পেয়ে সবার উপরে শেষ করেছে তারা। এই নিয়ে পর পর তিন বার চ্যাম্পিয়ন হল প্রাক্তন অলিম্পিয়ান জয়দীপ কর্মকারের অ্যাকাডেমি। মোট ৮২টি পদক পেয়েছে তারা।

এ বারের প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল আসানসোলে। দ্বিতীয় স্থানে শেষ করে নর্থ ক্যালকাটা রাইফেল ক্লাব। তাদের প্রাপ্ত পয়েন্ট ৭৮। তিন নম্বর স্থানে শেষ করে আসানসোল রাইফেল ক্লাব। তাদের পয়েন্ট ৭৩।

প্রতিযোগিতায় অংশ নিয়েছিল ৫৭৫ জন শ্যুটার। তাঁদের মধ্যে সব থেকে বেশি পদক পেয়েছে জয়দীপ কর্মকার শ্যুটিং অ্যাকাডেমির অস্মিত চট্টোপাধ্যায়। একাই ১১টি পদক পেয়েছে সে। শ্রীজা মুখোপাধ্যায় পেয়েছে ১০টি পদক। জয়দীপের ছেলে আদ্রিয়ান কর্মকার পেয়েছে ন’টি পদক।

অ্যাকাডেমির শ্যুটারদের এই কৃতিত্বে খুশি জয়দীপ। আনন্দবাজার অনলাইনকে তিনি বললেন, ‘‘তরুণ প্রজন্মের মধ্যে শ্যুটিং নিয়ে উৎসাহ দেখা যাচ্ছে। বাবা-মায়েরাও এই খেলার প্রতি উৎসাহ দেখাচ্ছেন। শ্যুটিংয়ে ভারতের ভবিষ্যৎ উজ্জ্বল। জাতীয় স্তরে বাংলার শ্যুটাররা উঠে আসছে। আশা করছি আগামী দিনে আন্তর্জাতিক স্তরেও তারা দেশের নাম উজ্জ্বল করবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE