Advertisement
০৪ মে ২০২৪
Asia Cup 2022

ভারতকে হারালেও নতুন আতঙ্ক পাকিস্তানে, ম্যাচ শেষে হাসপাতালে বাবরদের দলের ক্রিকেটার

ভারতকে হারিয়ে ওঠার পরে আবার চোটের আতঙ্ক পাকিস্তান দলে। খেলা শেষে হাসপাতালে নিয়ে যেতে হয়েছে মহম্মদ রিজওয়ানকে। সোমবার তাঁর ডান পায়ে এমআরআই করা হবে বলে খবর।

নতুন আতঙ্ক বাবরদের দলে।

নতুন আতঙ্ক বাবরদের দলে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২২ ১২:৫২
Share: Save:

ধীরে ধীরে যেন হাসপাতালের চেহারা নিচ্ছে পাকিস্তান শিবির। এশিয়া কাপের সুপার ফোর-এর খেলায় ভারতকে হারালেও চোট-আতঙ্ক পিছু ছাড়ছে না তাদের। ভারতের বিরুদ্ধে খেলা শেষ হওয়ার পরে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে দলের ওপেনার মহম্মদ রিজওয়ানকে। ভারতের বিরুদ্ধে উইকেটের পিছনে দাঁড়িয়ে চোট পেয়েছিলেন তিনি। চোট নিয়েই ব্যাট করেন। ৭১ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেন। ভারতকে হারালেও রিজওয়ানের চোট নিয়ে চিন্তায় বাবর আজমরা।

পাকিস্তান দলের এক আধিকারিক সংবাদমাধ্যমে জানিয়েছেন, ভারতের বিরুদ্ধে খেলা শেষে কাছেই একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় রিজওয়ানকে। সেখানেই ভর্তি রয়েছেন তিনি। সোমবার তাঁর ডান পায়ে এমআরআই করা হবে। তার পরেই বোঝা যাবে কতটা চোট লেগেছে। রিজওয়ান দলের অন্যতম সেরা ব্যাটার। এশিয়া কাপে ছন্দে রয়েছেন তিনি। এ বারের প্রতিযোগিতায় এখনও পর্যন্ত সব থেকে বেশি রান করেছেন রিজওয়ান। তাই তাঁকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড।

ভারত ব্যাট করার সময় মহম্মদ হাসনাইনের করা একটি বাউন্সার ধরতে গিয়ে চোট পান রিজওয়ান। লাফিয়ে উঠে মাটিতে পড়ার সময় তাঁর ডান পা মচকে যায়। সঙ্গে সঙ্গে যন্ত্রণায় মাটিতে পড়ে কাতরাতে থাকেন রিজওয়ান। ছুটে আসেন দলের ফিজিয়ো। বেশ কিছু ক্ষণ রিজওয়ানের চোট পরীক্ষা করে দেখেন তিনি। প্রাথমিক চিকিৎসার পরে রিজওয়ান ফের খেলা শুরু করেন। কিন্তু তাঁকে দেখে মনে হচ্ছিল, দৌড়তে সমস্যা হচ্ছে তাঁর। ব্যাট করার সময়ও দৌড়তে সমস্যা হচ্ছিল রিজওয়ানের। কিন্তু লড়াই ছাড়েননি তিনি। দলের হয়ে সর্বোচ্চ রান করেন। তাঁর রানে ভর করেই ভারতকে পাঁচ উইকেটে হারায় পাকিস্তান।

ম্যাচ শেষে রিজওয়ানকে তাঁর চোট নিয়ে প্রশ্ন করেন ধারাভাষ্যকার। জবাবে হাসি মুখে রিজওয়ান বলেন, ‘‘গোটা বিশ্ব এই খেলা দেখছিল। ভারতের বিরুদ্ধে এই ম্যাচ ফাইনালের থেকে কোনও অংশে কম ছিল না। আমার কাছেও সেটাই ছিল। সবাই নিজের ১০০ শতাংশ দেওয়ার চেষ্টা করেছে।’’

এশিয়া কাপ শুরু হওয়ার আগেই চোটের কারণে ছিটকে গিয়েছেন শাহিন শাহ আফ্রিদি। দলের সঙ্গে দুবাইয়ে রয়েছেন তিনি। প্রতিযোগিতার পরে লন্ডনে চিকিৎসা করাতে যাবেন শাহিন। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে শাহিনকে সুস্থ করে তোলার চেষ্টা করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। এশিয়া কাপের আগে দলের আর এক পেসার মহম্মদ ওয়াসিম জুনিয়রও চোট পেয়ে ছিটকে গিয়েছেন। তালিকায় তিন নম্বরে রয়েছেন শাহনওয়াদ দাহানি। হংকংয়ের বিরুদ্ধে গ্রুপ পর্বের শেষ ম্যাচে বল করার সময় চোট পেয়েছেন তিনি। এ বার কি তবে রিজওয়ান? সেই চিন্তায় পাকিস্তান শিবির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE