Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Archery

India: তিরন্দাজিতে সোনা বাংলার জুয়েলের

জাতীয় তিরন্দাজি সংস্থা এবং ঝাড়খণ্ড তিরন্দাজি সংস্থার আয়োজনে গত ২ থেকে ১০ এপ্রিল ঝাড়খণ্ডে জাতীয় র‌্যাঙ্কিং তিরন্দাজি প্রতিযোগিতা হয়েছিল।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ঝাড়গ্রাম শেষ আপডেট: ১২ মে ২০২২ ০৬:৫৯
Share: Save:

ইরাকে অনুষ্ঠিত এশিয়া কাপ তিরন্দাজির রিকার্ভে দলগত বিভাগে চ্যাম্পিয়ন হল ভারত। বুধবার বাংলাদেশকে হারিয়েছে তারা। ফল ভারতের পক্ষে ৫-১। ওই দলে রয়েছে ঝাড়গ্রামের বেঙ্গল আর্চারি অ্যাকাডেমির জুয়েল সরকার। জুয়েল ছাড়াও দলে আছেন ঝাড়খণ্ড ও মহারাষ্ট্রের দু’জন। সব মিলিয়ে এই প্রতিযোগিতায় আটটি সোনা, চারটি রুপো এবং দুটি ব্রোঞ্জ জিতেছে ভারত।

জাতীয় তিরন্দাজি সংস্থা এবং ঝাড়খণ্ড তিরন্দাজি সংস্থার আয়োজনে গত ২ থেকে ১০ এপ্রিল ঝাড়খণ্ডে জাতীয় র‌্যাঙ্কিং তিরন্দাজি প্রতিযোগিতা হয়েছিল। সেখানে ছেলেদের সাব জুনিয়র রিকার্ভ বিভাগে জুয়েলের স্থান ছিল প্রথম।

৮-১১ এপ্রিল ঝাড়খণ্ডেই এশিয়া কাপের জন্য বাছাই শিবির হয়। সেখানেও জুনিয়র রিকার্ভে প্রথম হয়ে ইরাকগামী জাতীয় তিরন্দাজি দলে সুযোগ পায় জুয়েল। জুয়েলের বাড়ি মালদহ জেলায়। এ বার সে মাধ্যমিক পরীক্ষা দিয়েছে।

তার এই সাফল্যে খুশি ঝাড়গ্রামের বেঙ্গল আর্চারি অ্যাকাডেমির ডিরেক্টর সৌম্য মৈত্র বলেন, ‘‘এশিয়া কাপে ভারতের জুনিয়র তিরন্দাজ দল সোনা জিতেছে। সেই দলে জুয়েল ছিল। ঝাড়গ্রামের রাজ্য তিরন্দাজি অ্যাকাডেমির কেউ প্রথম এই স্তরের সাফল্য পেল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Archery India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE