×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ এপ্রিল ২০২১ ই-পেপার

কোরিয়া ওপেনের শেষ আটে কাশ্যপ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৭ সেপ্টেম্বর ২০১৯ ০৪:৪৩
ছন্দে: কোরিয়ায় ভারতীয় সমর্থকদের আশায় রেখেছেন কাশ্যপ। ফাইল চিত্র

ছন্দে: কোরিয়ায় ভারতীয় সমর্থকদের আশায় রেখেছেন কাশ্যপ। ফাইল চিত্র

কোরিয়া ওপেনে পি ভি সিন্ধু, সাইনা নেহওয়াল ছিটকে যাওয়ার পরে পুরুষদের সিঙ্গলসে পারুপাল্লি কাশ্যপ এখনও ভারতীয় সমর্থকদের আশা ধরে রেখেছেন। সাইনার স্বামী কাশ্যপ প্রি-কোয়ার্টারে প্রায় এক ঘণ্টা হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে হারান মালয়েশিয়ার ডারেন লিউ-কে। ফল কাশ্যপের পক্ষে ২১-১৭, ১১-২১, ২১-১২। শেষ আটে কাশ্যপের প্রতিপক্ষ অষ্টম বাছাই ইন্দোনেশিয়ার অ্যান্থনি সিনিসুকা জিন্টিং বনাম ডেনমার্কের ইয়ান ও ইয়র্গেনসেনের মধ্যে ম্যাচের বিজয়ী।

২০১৪ কমনওয়েলথ গেমসে সোনাজয়ী কাশ্যপই বিশ্ব ব্যাডমিন্টন সংস্থার এই সুপার ৫০০ পর্যায়ের প্রতিযোগিতায় ভারতীয় খেলোয়াড়দের মধ্যে একমাত্র টিকে আছেন। এর আগে বিশ্ব চ্যাম্পিয়ন পি ভি সিন্ধু এবং অভিজ্ঞ সাইনা প্রথম রাউন্ডে হারেন এই প্রতিযোগিতায়। সিন্ধুকে ছিটকে দেন মার্কিন যুক্তরাষ্ট্রের বেইওয়ান ঝ্যাং‌ এবং দক্ষিণ কোরিয়ার কিম গা উনের বিরুদ্ধে ২১-১৯, ১৮-২১, ১-৮ থাকার সময় সাইনা অসুস্থতার জন্য ম্যাচ ছেড়ে দেন। পাশাপাশি বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পদক জয়ী বি সাই প্রণীতও আগেই হেরে গিয়েছেন এই প্রতিযোগিতায়।

অস্বীকার গোপীচন্দের: মেয়েদের সিঙ্গলস কোচ কিম জি হিউন আকস্মিক ভাবে দায়িত্ব ছাড়ার পরে শোনা যাচ্ছিল পুরুষদের সিঙ্গলস কোচ পার্ক তায়ে স্যাং তাঁর জায়গা নিতে পারেন। কিন্তু জাতীয় ব্যাডমিন্টনের প্রধান কোচ পুল্লেলা গোপীচন্দ সেই জল্পনা উড়িয়ে দিলেন। সংবাদসংস্থাকে তিনি বলেছেন, ‘‘কথাটা কোথা থেকে উঠে এল জানি না। আমি যতদূর জানি, এ ব্যাপারে এখনও কিছু ঠিক হয়নি।’’

Advertisement

সম্প্রতি পি ভি সিন্ধুর বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার নেপত্যে কিম জি হিউন বড় ভূমিকা নিয়েছিলেন বলা হয়। কিন্তু গত সপ্তাহে ব্যক্তিগত কারণে তিনি দায়িত্ব ছেড়ে দেন। এর পরেই জল্পনা ছড়িয়েছিল পুরুষদের সিঙ্গলস কোচ স্যাং দায়িত্ব নিচ্ছেন সিন্ধুকে কোচিং করানোর। সিন্ধু বিশ্ব চ্যাম্পিয়নশিপে স্বপ্নপূরণ করার পরে টানা দুটি প্রতিযোগিতায় প্রথম দিকে ছিটকে যান। গত সপ্তাহে চিন ওপেনে দ্বিতীয় রাউন্ডে এবং কোরিয়া ওপেনে।

এখন দেখার মেয়েদের সিঙ্গলস কোচের জায়গায় কাকে আনা হয়।

Advertisement