Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

৫১ ম্যাচ পরে ‘ডাক’ বিরাটের

তিনি শেষ কবে কোনও রান না করে টি২০ ম্যাচে প্যাভেলিয়নে ফিরেছিলেন? স্বয়ং বিরাট কোহালিরও মনে করতে রীতিমতো কষ্ট হবে। কিন্তু তাঁর দুটো শূন্য রানের

সংবাদ সংস্থা
২৬ মে ২০১৬ ১৮:১১
Save
Something isn't right! Please refresh.
Popup Close

তিনি শেষ কবে কোনও রান না করে টি২০ ম্যাচে প্যাভেলিয়নে ফিরেছিলেন? স্বয়ং বিরাট কোহালিরও মনে করতে রীতিমতো কষ্ট হবে। কিন্তু তাঁর দুটো শূন্য রানের মধ্যে খেলা হয়ে গিয়েছে ৫১টি ম্যাচ। ৫১টি টি২০ ম্যাচ পরে প্রথম শূন্য রান বিরাট কোহালির। ২০১৪র আইপিএল-এ কিংস একাদশ পঞ্জাবের বিরুদ্ধে শেষ কোনও রান করে প্যাভেলিয়নে ফিরেছিলেন বিরাট। তার পর একাধিক বিরাট ইনিংসও খেলেছেন। কিন্তু কোনও রান না করে প্যাভেলিয়নে আবার ফিরলেন ২০১৬ আইপিএল-এর প্লে অফের ম্যাচে গুজারাত লায়ন্সের বিরুদ্ধে।

অন্যদিকে এই লায়ন্সদের বিরুদ্ধেই দুটো লিগ ম্যাচে সেঞ্চুরি করেছেন তিনি। কিন্তু প্লে অফের ম্যাচে দল জয় পেলেও শূন্য হাতেই ফিরতে হয়েছে অধিনায়ক কোহালিকে। দুটো শূন্য রানের মধ্যে কোহালি করে ফেলেছেন ২৩৭৮ রান। তার মধ্যে ৯১৯ রান এসেছে এই আইপিএল থেকেই। যে ২১ জন ক্রিকেটার টি২০তে ২০০র বেশি ম্যাচ খেলেছেন তাঁদের তালিকায় সব থেকে কম ডাক রয়েছে বিরাটেরই। মাত্র ছ’টি শূন্য রান রয়েছে তাঁর ঝুলিতে। এই আইপিএল-এই অবশ্য সব থেকে বেশি সফল তিনি। করেছেন চারটি সেঞ্চুরি। এই বছরই টি২০ তে কোহালি করেছেন ১৫৪৪ রান।

রেকর্ডে বিরাট

Advertisement

১) টি২০ টুর্নামেন্টের ইতিহাসে সর্বোচ্চ রান বিরাট কোহালির। ৯১৯ রান।

২) টি২০তে অধিনায়ক হিসেবেও সর্বোচ্চ রান।

৩)আইপিএল-এর অধিনায়ক হিসেবেও সর্বোচ্চ রান।

৪) আইপিএল-এ সর্বোচ্চ সেঞ্চুরি।

আরও খেলা

কালই সচিনের রেকর্ড ছিনিয়ে নিতে পারেন কুক



Something isn't right! Please refresh.

Advertisement