Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

ম্যাচ বন্ধ করতে এটিকে-কে চিঠি পুলিশের

নিজস্ব সংবাদদাতা
কলকতা ০৩ ডিসেম্বর ২০১৯ ০৩:০১
বড়দিনে যুবভারতীতে ম্যাচ হওয়া নিয়ে তৈরি হয়েছে জটিলতা।—ছবি পিটিআই।

বড়দিনে যুবভারতীতে ম্যাচ হওয়া নিয়ে তৈরি হয়েছে জটিলতা।—ছবি পিটিআই।

নিরাপত্তা দেওয়া সম্ভব নয়, এই অজুহাতে যুবভারতীতে ইন্ডিয়ান সুপার লিগে আগামী ২৫ ডিসেম্বরের ম্যাচ বন্ধের নির্দেশ দিল বিধাননগর পুলিশ। সোমবার তারা চিঠি দিয়ে জানিয়ে দিল, বড়দিনে তাদের পক্ষে স্টেডিয়ামে পুলিশ দেওয়া সম্ভব নয়।

বিধাননগরের এক উচ্চপদস্থ পুলিশ কর্তা সোমবার রাতে বললেন, ‘‘২৫ ডিসেম্বর সল্টলেকে অসংখ্য মানুষ আসেন বিভিন্ন পার্ক এবং নানা জায়গায় উৎসব পালনের জন্য। নাগরিক সুরক্ষার জন্য সেখানে প্রচুর পুলিশ লাগে। ফলে স্টেডিয়ামে খেলার জন্য পর্যাপ্ত সুরক্ষার ব্যবস্থা করা সম্ভব নয়।’’ কিন্তু মজার ব্যাপার হল, বড়দিনে ম্যাচ করার জন্য ২৬ সেপ্টেম্বর সবুজ সঙ্কেত দিয়েছিল বিধাননগর পুলিশই।

বড়দিনে বেঙ্গালুরুর সঙ্গে ম্যাচ রয়েছে এটিকের। সুনীল ছেত্রীদের বিরুদ্ধে ঘরের মাঠে এই ম্যাচটি লোপেস আন্তোনিয়ো হাবাসের কাছে খুবই গুরুত্বপূর্ণ। সূচি হাতে পাওয়ার পরে এটিকে কর্তারা এই ম্যাচ সুষ্ঠু ভাবে আয়োজনের জন্য ২৪ সেপ্টেম্বর পুলিশের কাছে অনুমতি চেয়ে চিঠি পঠিয়েছিলেন। পুলিশ অনুমতিও দিয়ে দেয়। কিন্তু সেই অনুমতি বাতিল করে হঠাৎ ম্যাচ বন্ধের এই চিঠি হাতে পেয়ে এটিকে কর্তারা অবাক। পুলিশের আপত্তির চিঠি এটিকে কর্তারা পাঠিয়ে দিয়েছেন মুম্বইতে লিগ কমিটির কাছে। তারই সঙ্গে খেলা পিছনো সম্ভব নয় জানিয়েও পুলিশকে ম্যাচ আয়োজনে সাহায্য করার জন্য ফের চিঠি পাঠানো হয়েছে এটিকের পক্ষ থেকে। টিভি সম্প্রচার, স্টেডিয়াম ভাড়া-সহ সাংগঠনিক সব ব্যবস্থাই হয়ে গিয়েছে ওই ম্যাচের। সূত্রের খবর, যে ভাবে আইএসএলের ঠাসা সূচি আছে তাতে খেলা স্থগিত রাখা কঠিন। সে ক্ষেত্রে স্টেডিয়ামের সব দরজা বন্ধ করে দর্শক শূন্য মাঠে ম্যাচ করা হতে পারে।এ দিকে, শুক্রবার পাহাড়ে খেলতে যাচ্ছে লিগ শীর্ষে থাকা হাবাসের দল। নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে শনিবারের ম্যাচে অবশ্য খেলতে পারবেন না কার্ল ম্যাকহিউ। মুম্বইয়ের বিরুদ্ধে শেষ ম্যাচে আয়ারল্যান্ডের এই স্টপার বেরিয়ে যাওয়ার পরেই জোড়া গোল খায় এটিকে। কার্লের পা এখনও ফুলে রয়েছে। দু’দিন ছুটির পরে আজ, মঙ্গলবার থেকে আবার অনুশীলন শুরু করবেন হাবাস। নর্থইস্টের পরে গোয়া এবং হায়দরাবাদে গিয়ে খেলতে হবে রয় কৃষ্ণদের।

Advertisement

আরও পড়ুন

Advertisement