Advertisement
২৪ এপ্রিল ২০২৪
kuldeep yadav

অবসর নেওয়া কোন ক্রিকেটারকে দলে চাইছেন বারবার বাদ পড়া কুলদীপ

কোহলী নয়, অধিনায়ক হিসেবে অন্য একজনকে পছন্দ কুলদীপের।

আরও বেশি ম্যাচ খেলার আশা রাখেন কুলদীপ।

আরও বেশি ম্যাচ খেলার আশা রাখেন কুলদীপ। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২১ ১২:৫৪
Share: Save:

জায়গা হয়নি ইংল্যান্ড সফরকারী দলে। কুলদীপ যাদব ভারতীয় দলে ব্রাত্যই। আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্সও তাঁকে প্রথম একাদশে রাখেনি। ভারতের বাঁহাতি স্পিনারের কেরিয়ার বেশ অন্ধকারে, তা বলাই যায়। ওয়াশিংটন সুন্দর, অক্ষর পটেলদের সঙ্গে দৌড়ে একটু যেন পিছিয়েই পড়েছেন কুলদীপ।

শেষ ৬ মাসে কুলদীপ খেলেছেন একটি টেস্ট এবং দুটি একদিনের ম্যাচ। কুলদীপ বলেন, “কিছু কিছু সময় আমি ধোনিকে খুব মিস করি। মাহি ভাই আমার পথপ্রদর্শক। উইকেটের পিছন থেকে সব সময় আমাদের গাইড করত। এখন ঋষভ পন্থ খেলে। ও যত খেলবে তত বেশি গাইড করতে পারবে। আমার সব সময় মনে হয় প্রত্যেক বোলারের একজন সহযোগী দরকার উল্টোদিক থেকে।”

কুলদীপের আক্ষেপ ধোনি চলে যাওয়ার পর আর চহালের সঙ্গে জুটি বেঁধে খেলেননি তিনি। কুলদীপ বলেন, “মাহি ভাই যখন ছিল আমি আর চহাল একসঙ্গে খেলতাম। ও চলে যাওয়ার পর আর একসঙ্গে খেলিনি। মাত্র কয়েকটা ম্যাচই খেলেছি মাহি ভাই চলে যাওয়ার পর। আমার আরও বেশি ম্যাচ খেলা উচিত। হ্যাটট্রিকও করেছি আমি। গোটা কেরিয়ারের দিকে তাকালে খুব খারাপ দেখাবে না সংখ্যাগুলো। ভেঙে ভেঙে দেখলে হয়তো কিছু সময় খারাপ গিয়েছে। কাদের বিরুদ্ধে খেলেছি সেটাও দেখা প্রয়োজন।”

ভারতীয় দলে এখন আর নিয়মিত নন কুলদীপ। তিনি বলেন, “যত ম্যাচ খেলব ভাবি,, ততগুলো ম্যাচে সুযোগ পাই না। কোথাও গিয়ে সেটা আত্মবিশ্বাসে আঘাত করে। টানা খেললে আত্মবিশ্বাস তুঙ্গে থাকে। বাইরে বসে থাকলে চাপ বাড়ে ক্রিকেটারের ওপর। ইংল্যান্ড সফরে টেস্ট খেলতে গিয়ে আমি সেই চাপ বুঝতে পেরেছিলাম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli MS Dhoni kuldeep yadav
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE