Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Kylian Mbappe

ফরাসি লিগে গোলের সেঞ্চুরি এমবাপের, পিছিয়ে থেকেও দুরন্ত ড্র আর্সেনালের

লিয়ঁ-র বিরুদ্ধে ম্যাচের শুরু থেকেই আধিপত্য ছিল পিএসজি-র। ১৫ মিনিটে বিপক্ষের পেনাল্টি বক্সের ভিতর থেকে বাঁ-পায়ের শটে ১-০ করেন এমবাপে।

নজরে: ছ’সপ্তাহ পরে ম্যাচে প্রত্যাবর্তন নেমারের।

নজরে: ছ’সপ্তাহ পরে ম্যাচে প্রত্যাবর্তন নেমারের। রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২১ ০৭:২৩
Share: Save:

ফরাসি লিগ
লিয়ঁ ২ পিএসজি ৪

দুরন্ত কিলিয়ান এমবাপে। ছয় সপ্তাহ পরে নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়রের প্রত্যাবর্তনের দিনেই নতুন কীর্তি গড়লেন ফরাসি তারকা। ফ্রান্সে সর্বোচ্চ পর্যায়ের ফুটবলে কনিষ্ঠতম ফুটবলার হিসেবে শততম গোল করলেন তিনি। সেই সঙ্গে প্যারিস সাঁ জারমাঁ-কে তুলে নিয়ে গেলেন লিগ টেবলের শীর্ষ স্থানেও।

লিয়ঁ-র বিরুদ্ধে ম্যাচের শুরু থেকেই আধিপত্য ছিল পিএসজি-র। ১৫ মিনিটে বিপক্ষের পেনাল্টি বক্সের ভিতর থেকে বাঁ-পায়ের শটে ১-০ করেন এমবাপে। ৩২ মিনিটে ফের বিপর্যয় নেমে আসে লিয়ঁ শিবিরে। মার্কুইনহোসের পাস থেকে পিএসজি-কে ২-০ এগিয়ে দেন দানিলো পেরেরা।

দ্বিতীয়ার্ধের দু’মিনিটের মধ্যেই ফ্রি-কিক থেকে অসাধারণ গোলে ৩-০ করেন অ্যাঙ্খেল দি মারিয়া। পাঁচ মিনিটের মধ্যেই মার্কো ভেরাত্তির পাস থেকে এমবাপে নিজের দ্বিতীয় গোল করেন। মাত্র ২২ বছর বয়সে ফরাসি লিগ ওয়ানে ১৪২ ম্যাচে শততম গোল করলেন তিনি। এই মরসুমে সর্বোচ্চ গোলদাতা হওয়ার দৌড়েও এক নম্বরে এমবাপে। ফরাসি তারকা এখনও পর্যন্ত ২০টি গোল করেছেন। হ্যাটট্রিক করার সুবর্ণ সুযোগ অবশ্য হাতছাড়া করেন এমবাপে। এর পরেই চোট পান বিশ্বকাপজয়ী ফরাসি স্ট্রাইকার। ঝুঁকি না নিয়ে পিএসজি ম্যানেজার মৌরিসিয়ো পচেত্তিনো ৭০ মিনিটে এমবাপে-কে তুলে নেমারকে নামান। যদিও গোল করে প্রত্যাবর্তন স্মরণীয় করে রাখার আশা পূরণ হয়নি ব্রাজিলীয় তারকার। হার বাঁচাল আর্সেনাল: রবিবার ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়েস্ট হ্যামের বিরুদ্ধে ৩২ মিনিটে ০-৩ পিছিয়ে গিয়েও ঘুরে দাঁড়াল আর্সেনাল। ঘরের মাঠে ম্যাচের ১৫ মিনিটে জেসে লিনগার্ডের গোলে এগিয়ে যায় ওয়েস্ট হ্যাম। ১৭ মিনিটে ২-০ করেন জারর্ড বোয়েন। ৩২ মিনিটে ৩-০ করেন টোমাস সুসেক। কিন্তু ছ’মিনিট পরে তিনিই আত্মঘাতী করেন। ৬১ মিনিটে আত্মঘাতী গোল করেন ক্রেগ ডসনও। ম্যাচ শেষ হওয়ার আট মিনিট আগে ৩-৩ করেন আর্সেনালের আলেকজান্দ্রে লাকাজ়েত্তে।

ম্যান ইউয়ের বিদায়: ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে ৩-১ চূর্ণ করে ৩৯ বছর পরে এফএ কাপের সেমিফাইনালে উঠল লেস্টার সিটি। রবিবার ২৪ মিনিটে গোল করে লেস্টারকে এগিয়ে দেন কেলেচি ইহেনাচো। ৩৮ মিনিটে সমতা ফেরান মেসন গ্রিনউড। ৫২ মিনিটে ফের লেস্টার এগিয়ে যায় ইউরি টিয়েলমানসের গোলে। ৭৮ মিনিটে ৩-১ করেন কেলেচি।

শেষ চারে চেলসি: শেফিল্ড ইউনাইটেডকে হারিয়ে এফএ কাপের সেমিফাইনালে উঠল চেলসি। রবিবার ঘরের মাঠে অলিভার নরউডের আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে শেফিল্ড। দ্বিতীয়ার্ধের সংযুক্ত সময়ে ২-০ করেন চেলসির হাকিম জ়িয়াচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kylian Mbappe France Ligue 1
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE