×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১০ মে ২০২১ ই-পেপার

চুক্তি-বিতর্ক দূরে সরিয়ে ফ্রিকিকে দুরন্ত গোল করে দলকে জেতালেন মেসি, দেখুন ভিডিয়ো

সংবাদ সংস্থা
বার্সেলোনা ০১ ফেব্রুয়ারি ২০২১ ১৪:১৬
গোল করার আগের মুহূর্তে মেসি।

গোল করার আগের মুহূর্তে মেসি।
ছবি টুইটার

তাঁকে নিয়ে যতই বিতর্ক থাক, সেসব যে তিনি পাত্তা দেন না তা আরও একবার বুঝিয়ে দিলেন লিয়োনেল মেসি। রবিবার রাতে অ্যাথলেটিক ক্লাবের বিরুদ্ধে ফ্রিকিক থেকে দুরন্ত গোল করে চমকে দিলেন তিনি। বার্সেলোনার হয়ে ৬৫০তম গোলও হয়ে গেল তাঁর।

ম্যাচের ২০ মিনিটে বক্সের সামান্য বাইরে ফ্রিকিক পেয়েছিল বার্সেলোনা। চিরাচরিত ভঙ্গিতেই দু’পা দৌড়ে এসে নিখুঁত ফ্রিকিকে বল জালে জড়ান মেসি। অ্যাথলেটিক ক্লাব অবশ্য দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতা ফিরিয়েছিল। জর্ডি আলবা আত্মঘাতী গোল করেন। তবে ৭৪ মিনিটে আঁতোয়া গ্রিজম্যানের গোলে জয় পায় বার্সেলোনা।

ক্লাবের হয়ে ৬৫০ গোলের মধ্যে লা লিগায় ৪৫৬ গোল করেছেন মেসি। এর মধ্যে ৪৯টি গোল এসেছে ফ্রিকিক থেকে। ২০ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে গোলপার্থক্যে রিয়াল মাদ্রিদকে টপকে দ্বিতীয় স্থানে উঠে এল বার্সেলোনা।

Advertisement

রবিবার এক স্প্যানিশ সংবাদপত্র বার্সেলোনায় মেসির চুক্তি সংক্রান্ত তথ্য ফাঁস করে দিয়েছিল। পাল্টা বার্সার তরফে ওই সংবাদপত্রের বিরুদ্ধে মামলা করা হয়েছে। ম্যাচের পর মেসি প্রসঙ্গে বার্সা-কোচ রোনাল্ড কোমান বলেছেন, “আমি জানি না কেউ কী ভাবে ভাবতে পারে মেসি বার্সেলোনাকে ধ্বংস করে দেবে। এখানে ও গোটা কেরিয়ার কাটিয়েছে। ক্লাবের এত উন্নতি করেছে। এতগুলো ট্রফি জিতিয়েছে। যারা এসব ছেপেছে তাদের উদ্দেশ্য খারাপ এবং তারা বার্সার ক্ষতি করতে চায়। মেসি যা করেছে তার জন্য ওকে শ্রদ্ধা করতেই হবে।”

Advertisement