Advertisement
১৮ এপ্রিল ২০২৪
badminton

French Open: কোয়ার্টার ফাইনালে বিদায় লক্ষ্যের

বৃহস্পতিবার রাতে প্রথম গেমে লক্ষ্য ১৩-৭ এগিয়ে থাকার পরেও বিপক্ষ টানা সাত পয়েন্ট পেয়ে এগিয়ে যান।

কোয়ার্টার ফাইনালে হেরে গেলেন লক্ষ্য সেন।

কোয়ার্টার ফাইনালে হেরে গেলেন লক্ষ্য সেন। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২১ ০৮:৪৭
Share: Save:

ফরাসি ওপেন ব্যাডমিন্টনে পুরুষদের সিঙ্গলসে কোয়ার্টার ফাইনালে হেরে গেলেন লক্ষ্য সেন। ভারতীয় এই খেলোয়াড়ের প্রতিপক্ষ ছিলেন কোরিয়ার হিয়ো কোয়ানঘি। যিনি কোয়ার্টার ফাইনালে গিয়েছিলেন চিনা তাইপের ওয়াং সু ওয়েই-কে ২১-১৮, ২১-১৮ ফলে হারিয়ে। সেই হিয়োর কাছেই লক্ষ্য হেরে গেলেন ১৭-২১, ১৫-২১ ফলে।

এর আগে বৃহস্পতিবার তৃতীয় রাউন্ডে যাওয়ার পথে লক্ষ্য হারিয়েছিলেন সিঙ্গাপুরের খেলোয়াড় লোহ কিন ইয়ুকে। এই ম্যাচের ফল ছিল ২১-১৭, ২১-১৩। দাপটের সঙ্গে খেলে ৪০ মিনিটেই জয় হাসিল করেন এই ভারতীয় খেলোয়াড়।

বৃহস্পতিবার রাতে প্রথম গেমে লক্ষ্য ১৩-৭ এগিয়ে থাকার পরেও বিপক্ষ টানা সাত পয়েন্ট পেয়ে এগিয়ে যান। এর পরেই ছন্দে ফিরে প্রথমে ১৭-১৬ ফলে এগোন লক্ষ্য। তার পরে গেম জিতে যান। দ্বিতীয় গেমের সময়েও লক্ষ্য ৭-৪ এগিয়ে থাকার সময়ে লোহ ৮-৮ করে ফেলেছিলেন। কিন্তু ফের লক্ষ্য দুরন্ত মেজাজে প্রথমে ১৩-১১ করেন এই ভারতীয় খেলোয়াড়। তার পরে এগোন ১৬-১৩। এর পরে আর বিপক্ষকে এগোতে দেননি লক্ষ্য। টানা পাঁচ পয়েন্ট জিতে খেলা শেষ করে দেন তিনি।

পুরুষদের সিঙ্গলসে অন্য ম্যাচে প্রথম গেমে ২১-১৬ ফলে জিতলেও দ্বিতীয় গেমে ১২-২১ চলাকালীন চোটের কারণে ম্যাচ ছেড়ে দেন ভারতের সমীর বর্মা। তাঁর প্রতিপক্ষ ছিলেন ইন্দোনেশিয়ার সেশার হিরেন রুস্তাভিতো। উল্লেক্য, গত সপ্তাহেও ডেনমার্ক ওপেনের কোয়ার্টার ফাইনালেরও ম্যাচ চলাকালীন কাফ মাসলে চোট পেয়ে ম্যাচ ছেড়ে দিয়েছিলেন সমীর।

মিক্সড ডাবলসে প্রি-কোয়ার্টার ফাইনালে লড়ে হেরেছেন ভারতের অশ্বিনী পোনাপ্পা-সাত্বিকসাইরাজ রনকিরেড্ডি জুটিও। ২১-১৫, ১৭-২১, ১৯-২১ ফলে তাঁর হারেন ইন্দোনেশিয়ার প্রবীণ জর্ডান-মেলাতি দেবা ওক্তাভিয়ান্তির কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

badminton Lakshya Sen french open
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE