Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৩ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

রুপো জয়ের পরে পাড়ুকোনদের ধন্যবাদ লক্ষ্যের

দু’টি গেমেই আগাগোড়া পিছিয়ে থেকেছে লক্ষ্য। প্রথম গেমে তো শিফেং এক সময় ১৪-৫ এগিয়ে যায়।

নিজস্ব প্রতিবেদন
১৪ অক্টোবর ২০১৮ ০৪:০৯
Save
Something isn't right! Please refresh.
সফল: রুপো জিতে লক্ষ্য (ডান দিকে)। বুয়েনস আইরেসে। টুইটার

সফল: রুপো জিতে লক্ষ্য (ডান দিকে)। বুয়েনস আইরেসে। টুইটার

Popup Close

সোনা জেতা হল না লক্ষ্য সেনের। বুয়েনস আইরেসে যুব অলিম্পিক্সের ব্যাডমিন্টন ফাইনালে চিনের লি শিফেংয়ের বিরুদ্ধে বিশেষ কিছু করতে পারেনি ভারতের তরুণ প্রতিভা। হেরেছে স্ট্রেট গেমে। শিফেংয়ের পক্ষে ফল ২১-১৫, ২১-১৯। খেলা শেষ হল মাত্র ৪২ মিনিটে। স্বভাবতই রুপোতে সন্তুষ্ট থাকতে হয়েছে জুনিয়র এশীয় চ্যাম্পিয়ন লক্ষ্যকে। অথচ গত জুলাই মাসে এই চিনা খেলোয়াড়কে সে স্ট্রেট গেমে হারিয়েছিল। শিফেং যেন বদলা নিতেই কোর্টে নেমেছিল। তবে রুপো জিতেই খুশি লক্ষ্য। টুইটারে সে লিখেছে, ‘‘প্রকাশ স্যার (পাড়ুকোন), বিমল স্যরদের (কুমার) ধন্যবাদ। ধন্যবাদ প্রকাশ পাড়ুকোন অ্যাকাডেমিকেও। ওঁদের জন্যই এই সাফল্য। এই পদকটার মূল্য বুঝতে পারছি। আগামী দিনে আমি আরও বেশি পরিশ্রম করব।’’

দু’টি গেমেই আগাগোড়া পিছিয়ে থেকেছে লক্ষ্য। প্রথম গেমে তো শিফেং এক সময় ১৪-৫ এগিয়ে যায়। কিছুটা লড়ে ১৩-১৬ করে ব্যবধান কমায় লক্ষ্য। কিন্তু সেখান থেকে আবার ১৪-২০ পিছিয়ে যায়। লক্ষ্য অবশ্য একবার গেম পয়েন্ট বাঁচায়। কিন্তু ওই পর্যন্তই। প্রথম গেম শেষ হয়ে যায় ১৭ মিনিটে।

দ্বিতীয় গেমে ঘুরে দাঁড়ানোর একটা মরিয়া চেষ্টা করেছিল লক্ষ্য। কিন্তু এ বারও অল্প ব্যবধানে হলেও এগিয়ে থেকেছে শিফেং। কখনও ৮-৭। কখনও বা ১২-৭। দেখতে দেখতে একটা সময় লক্ষ্য ১৪-১৯ পিছিয়ে পড়ে। তবে পর পর তিনটি পয়েন্ট জিতে ১৭-২০ করে ফেলেছিল একবার। শিফেং যদিও গেম এবং ম্যাচ পয়েন্টে পৌঁছে কোনও ভুল করেনি। এমনিতে যুব অলিম্পিক্সে লক্ষ্যই ভারতকে চার নম্বর রুপোটি এনে দেয়। তিনটি সোনাও জিতেছে ভারত।

Advertisement

এ দিকে, মেয়েদের হকির কোয়ার্টার ফাইনালে উঠল ভারত দক্ষিণ আফ্রিকাকে ৫-২ গোলে হারিয়ে। এখানে হকি খেলা হচ্ছে পাঁচ জনের দলে। গ্রুপে ভারতের পয়েন্ট ১২। শীর্ষে রয়েছে দক্ষিণ আফ্রিকা। ভারতের মুমতাজ খান দু’টি গোল করে খেলার দ্বিতীয় ও সতেরো মিনিটে। অন্য তিন গোলদাতা রীত, লালরেমসিয়ামি ও ইষিকা চৌধুরী। এর ঠিক আগের ম্যাচটা কিন্তু ভারতের মেয়েরা আর্জেন্টিনার কাছে হেরেছিল।

যুব অলিম্পিক্সে সোনাজয়ী শুটার সৌরভ চৌধুরীকে এখানে মিক্সড ইভেন্টে ১০ মিটার এয়ার পিস্তলে খেলতে হল পাকিস্তানের মেয়ে নুবাইরা বাবরের সঙ্গে। অনেক খেলা নিয়ে হওয়া কোনও প্রতিযোগিতায় এই প্রথম ভারত ও পাকিস্তানের খেলোয়াড় জুটি বেঁধে নামল। সৌরভরা অবশ্য ১৬ নম্বর রাউন্ডে এসে হেরে যায়। এখানে জুটি তৈরির সময় নিয়ম হচ্ছে, সবচেয়ে ভাল খেলোয়াড়ের সঙ্গে থাকবে সবচেয়ে নীচে থাকা প্রতিযোগী। ১০ মিটার এয়ারপিস্তলে সৌরভ সোনাজয়ী। সেখানে মেয়েদের বিভাগে বাবর আবার শেষতম স্থান ২০ নম্বরে ছিল। যার ভিত্তিতে এই জুটি তৈরি হয়। ১০ মিটার পিস্তলে সোনাজয়ী মনু ভাকেরকে যেমন লড়তে হয়েছে সবচেয়ে খারাপ ফল করা তাজিকিস্তানের বেজহান ফায়েজুল্লায়েভের সঙ্গে। মনুরাও বিশেষ কিছু করতে পারেনি মিক্সড ইভেন্টে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement