Advertisement
১১ মে ২০২৪
kolkata marathon

কলকাতা ম্যারাথনে নতুন রেকর্ড গড়লেন কেনিয়ার বারসোতন ও বাহরিনের জিসা

২৫ কিলোমিটার দূরত্বের প্রতিযোগিতায় পুরুষদের আন্তর্জাতিক বিভাগে বারসোতন বাজিমাত করেছেন। অন্য দিকে মহিলাদের আন্তর্জাতিক বিভাগে শীর্ষে শেষ করেছেন জিসা।

পুরুষদের আন্তর্জাতিক বিভাগে বারসোতন বাজিমাত করেছেন।

পুরুষদের আন্তর্জাতিক বিভাগে বারসোতন বাজিমাত করেছেন। —নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২২ ২০:৪৬
Share: Save:

কলকাতা ম্যারাথনে নতুন রেকর্ড গড়লেন কেনিয়ার লিয়োনার্দো বারসোতন ও বাহরিনের দেসি জিসা। ২৫ কিলোমিটার দূরত্বের প্রতিযোগিতায় পুরুষদের আন্তর্জাতিক বিভাগে বারসোতন বাজিমাত করেছেন। অন্য দিকে মহিলাদের আন্তর্জাতিক বিভাগে শীর্ষে শেষ করেছেন জিসা।

গত রবিবার ভোর ৫.৪০ মিনিটে শুরু হয় এই প্রতিযোগিতা। এই নিয়ে সপ্তম বার আয়োজিত হল এই প্রতিযোগিতা। দেশ-বিদেশের নামী দৌড়বিদের পাশাপাশি প্রায় ১৫ হাজার সাধারণ মানুষও অংশ নিয়েছিলেন এই প্রতিযোগিতায়।

কেনিয়ার বারসোতন দৌড় শেষ করেন ১ ঘণ্টা ১২ মিনিট ৪৯ সেকেন্ডে। এটা নতুন রেকর্ড। এর আগে ২০১৯ সালে কলকাতা ম্যারাথনে ১ ঘণ্টা ১৩ মিনিট ৫ সেকেন্ডে দৌড় শেষ করে চ্যাম্পিয়ন হয়েছিলেন তিনি। অর্থাৎ, নিজের রেকর্ড নিজেই ভাঙলেন বারসোতন। ২০১৭ সালে বিশ্ব ক্রস কান্ট্রিতে রূপো জিতেছিলেন বারসোতন। শুরুতে অবশ্য কিছুটা পিছিয়ে পড়েছিলেন বারসোতন। কিন্তু ২০ কিলোমিটার অতিক্রম করার পরে গতিবেগ বাড়ান তিনি। প্রায় দু’মাস ধরে এই প্রতিযোগিতার জন্য তিনি প্রস্তুতি নিচ্ছিলেন বলে জানিয়েছেন বারসোতন।

অন্য দিকে মহিলাদের আন্তর্জাতিক বিভাগে বাহরিনের মেয়ে জিসা ১ ঘণ্টা ২১ মিনিট ৪ সেকেন্ডে দৌড় শেষ করে রেকর্ড তৈরি করেন। ২০১৯ সালে এই প্রতিযোগিতায় তিনি দ্বিতীয় হয়েছিলেন। এর পরে ২০২৪ সালের প্যারিস অলিম্পিক্সের জন্য প্রস্তুতি শুরু করবেন জিসা।

এ ছাড়া ভারতীয়দের মধ্যে পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন অভিষেক পাল। ১ ঘণ্টা ১৭ মিনিট ৫২ সেকেন্ডে দৌড় শেষ করেছেন তিনি। ভারতীয়দের মধ্যে মহিলা বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন সঞ্জীবনী বাবুরাও যাদব। তিনি দৌড় শেষ করেছেন ১ ঘণ্টা ৩৪ মিনিট ২৩ সেকেন্ডে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kolkata marathon Race Half Marathon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE