Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১২ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

গ্রিজ়ম্যানের সঙ্গে তিক্ততার গল্প ওড়ালেন মেসি

স্পেনের প্রচারাধ্যম ফলাও করে লিখেছিল, বার্সেলোনার ড্রেসিংরুমে ‘অশান্তির গল্প’। মেসি নাকি পছন্দই করেন না ফরাসি তারকা গ্রিজ়ম্যানকে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৪ অক্টোবর ২০১৯ ০৩:৩৯
Save
Something isn't right! Please refresh.
উল্লাস: জোড়া গোল করে নায়ক সুয়ারেস। বুধবার। এএফপি

উল্লাস: জোড়া গোল করে নায়ক সুয়ারেস। বুধবার। এএফপি

Popup Close

অনেকটা দুঃখ করেই খেতাফে ম্যাচের পরে বার্সেলোনার নতুন তারকা আঁতোয়ান গ্রিজ়ম্যান জানিয়েছিলেন, মেসির মতোই তিনিও কম কথা বলেন বলে তাঁদের মধ্যে কোনও আলোচনাই হয় না!

স্পেনের প্রচারাধ্যম ফলাও করে লিখেছিল, বার্সেলোনার ড্রেসিংরুমে ‘অশান্তির গল্প’। মেসি নাকি পছন্দই করেন না ফরাসি তারকা গ্রিজ়ম্যানকে। কোনও কোনও সূত্র জানিয়েছিল, বার্সা লা লিগায় এ’মরসুমে ভাল খেলতে পারছে না এমন সব ঝামেলার জন্যই।

এ হেন অবস্থায় বুধবার ক্যাম্প ন্যুতে ২ মিনিটেই ইন্টার মিলান লাইতারো মার্তিনেজ়ের গোলে ১-০ এগিয়ে যাওয়ায় ভয়ঙ্কর পরিণতির আশঙ্কা করেছিলেন অনেকে। শুধু তাই নয়, আন্তোনিয়ো কন্তের ফরোয়ার্ডরা প্রথমার্ধে বারবার গোল করার অবস্থায় চলে যাচ্ছিলেন। মনে হচ্ছিল, ইটালির ক্লাব বোধহয়, যে কোনও সময় ব্যবধান বাড়িয়ে নেবে। ২-০ হওয়াটা সময়ের অপেক্ষা। আশ্চর্যের ব্যাপার, দ্বিতীয়ার্ধে ছবিটা আমূল বদলে গেল। ফুটবল বিশ্ব প্রত্যক্ষ করল এক বদলে যাওয়া বার্সাকে। মেসি যেন নিজের হাতে নিয়ে নিলেন রাশ। সবাইকে চমকে দিয়ে তিন বছর পরে উরুগুয়ান তারকা লুইস সুয়ারেস চ্যাম্পিয়ন্স লিগে কোনও ম্যাচে জোড়া গোল করলেন (৫৮ ও ৮৪ মিনিটে)। প্রথম গোলটা তো আর্তুরো ভিদালের ক্রস থেকে অনবদ্য ভলিতে। দ্বিতীয় গোলের বল চার জনকে কাটিয়ে সাজিয়ে দিলেন মেসি। শেষ পর্যন্ত বার্সেলোনাই চ্যাম্পিয়ন্স লিগে এই মরসুমে তাদের প্রথম জয়ের স্বাদ নিয়ে মাঠ ছাড়ল। ফুটবল মহল মেনে নিল ম্যাচের সেরা মেসিই। অন্তত ছ’বার গোলের সুযোগ তৈরি করে দিলেন। দু’বার তো নিশ্চিত গোলের পাস বাড়ালেন। ১১ বারের মধ্যে ১০ বারই নিখুঁত ড্রিবল করলেন। বারবার একের বিরুদ্ধে লড়াই জিতলেন।

Advertisement

ম্যাচের পরে মুখ খুললেন বার্সার হয়ে সব চেয়ে বেশি গোল করা (১১২টি) মেসি স্বয়ং। তাঁকে সরাসরি প্রশ্ন করা হয়, ফুটবলারদের সম্পর্কে সত্যিই ফাটল ধরেছে কি না। জানানো হল, ঠিক ৪৮ ঘণ্টা আগে তাঁর সম্পর্কে গ্রিজ়ম্যান কী বলেছেন সেটাও। এবং স্বভাবসুলভ ভাবে আর্জেন্টাইন কিংবদন্তি ঘুরিয়ে এই ধরনের কথাকে নিছক গালগল্প বলে উড়িয়ে দিলেন। ‘‘কেন এ সব বলা হচ্ছে? গ্রিজ়ম্যানের সঙ্গে আমার কোনও সমস্যাই নেই। সবার সঙ্গেই আমার সম্পর্ক খুব ভাল। তা ছাড়া পুরো দলই ঐক্যবদ্ধ,’’ বলে মেসি যোগ করলেন, ‘‘জানতাম এখন সময়টা আমাদের ভাল যাচ্ছে না। এই জয়টা ভীষণ দরকার ছিল। আশা করছি এ বার টিমটা ঠিকঠাক রাস্তাতে এগোবে।’’ আর সুয়ারেস প্রশংসায় ভরিয়ে দিলেন ম্যানেজার ভালভার্দেকে। বললেন, ‘‘মাথা ঠান্ডা রেখে উনি ভুল ধরিয়ে দেন। যা থেকে শিক্ষা নিয়ে আমরা উন্নতি করি।’’

লিভারপুল, চেলসির জয়: বুধবার চ্যাম্পিয়ন্স লিগে আরও দু’টি গুরুত্বপূর্ণ ম্যাচ ছিল। অস্ট্রিয়ার ক্লাব রেড বুলের বিরুদ্ধে নিজেদের মাঠে রুদ্ধশ্বাস জয় পেল লিভারপুল। ফল ৪-৩। সাদিয়ো মানে, অ্যান্ড্রু রবার্টস ছাড়া জোড়া গোল করলেন মহম্মদ সালাহ। চেলসি বাইরের মাঠে লিলকে হারাল ২-১ গোলে। ২২ মিনিটে প্রথম গোল করেন চেলসি ম্যানেজার ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের আবিষ্কার ট্যামি আব্রাহাম। ৩৩ মিনিটে গোল শোধ করে দেয় লিল। চেলসি জয়ের গোল পায় ৭৭ মিনিটে ব্রাজিলীয় তারকা উইলিয়ানের সৌজন্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement