Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Lionel Messi

Lionel Messi: প্যারিসে প্রথম হারলেন মেসি, বিপর্যয় বার্সার

মেসি জেতাতে পারেননি পিএসজি-কে। ঠিক ২৪ ঘণ্টা আগে তাঁর পুরনো ক্লাব আবার ধাক্কা খেল।

হতাশ: লিগে আট ম্যাচ জয়ের পরে হারতে হল মেসিকে। রয়টার্স

হতাশ: লিগে আট ম্যাচ জয়ের পরে হারতে হল মেসিকে। রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২১ ০৮:১৭
Share: Save:

ফরাসি লিগ ওয়ান

রেন ২ পিএসজি ০

লা লিগা

আতলেতিকো ২ বার্সেলোনা ০

চ্যাম্পিয়ন্স লিগে ম্যাঞ্চেস্টার সিটিকে ২-০ হারানোর পরে বড় ধাক্কা খেল প্যারিস সাঁ জারমাঁ। ফরাসি লিগে ওয়ানে রবিবার তারা ০-২ হারল রেন-এর কাছে। লিগে টানা আট ম্যাচ জয়ের পরে। সঙ্গে নতুন ক্লাবের জার্সিতে প্রথম পরাজয়ের সাক্ষী রইলেন লিয়োনেল মেসিও।

কিলিয়ান এমবাপেকে সামনে রেখে স্বপ্নের আক্রমণ সাজিয়েছিলেন মৌরিসিয়ো পোচেত্তিনো। পুরো সময় মাঠে ছিলেন মেসি, নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়র ও অ্যাঙ্খেল ডি মারিয়াও। তবু গোল পায়নি পিএসজি। অবশ্য পয়েন্ট টেবলে মেসিরা এখনও শীর্ষেই আছেন। পয়েন্ট ৯ ম্যাচে ২৪।

রবিবার রীতিমতো হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। দুই অর্ধ মিলিয়ে এক মিনিটের ব্যবধানে রেন দু’টি গোল পেয়ে যায়। ৪৫ মিনিটে ১-০ করেন গ্যায়তঁ ল্যাবর্দে। পরের মিনিটেই ২-০ করে দেন ফ্লাবিয়াঁ তে। পাশাপাশি, এমবাপেরা একটা শটও গোলে রাখতে পারেননি। ফরাসি তারকার শট একবার ক্রসবার-এর অনেক উপর দিয়ে চলে যায়। দ্বিতীয় ক্ষেত্রে ভিডিয়ো প্রযুক্তিতে অফসাইডের জন্য গোল বাতিল হয়। এমবাপে শেষ পাঁচ ম্যাচে গোল পেলেন না। প্রথমার্ধে গোলের সুযোগ নষ্ট করেন নেমারও। মেসির ফ্রি-কিক পোস্টে লেগে ফিরে আসে।

মেসি জেতাতে পারেননি পিএসজি-কে। ঠিক ২৪ ঘণ্টা আগে তাঁর পুরনো ক্লাব আবার ধাক্কা খেল। লা লিগায় গতবারের চ্যাম্পিয়ন আতলেতিকো দে মাদ্রিদ তাদের বিরুদ্ধে ২-০ জিতল। গোল করে প্রতিশোধ নিলেন লুইস সুয়ারেস। তাঁর গোলের উৎসবও নতুন বিতর্কের জন্ম দিল। বার্সা ম্যানেজার রোনাল্ড কোমান ফোনে তাঁকে ক্লাব ছাড়ার কথা বলছিলেন। সুয়ারেস তাই গোলের পরে কানে মোবাইল নিয়ে কথা বলার অভিনয় করে তাঁকে কটাক্ষ করলেন। উরুগুয়ের তারকা ২-০ করেন ৪৪ মিনিটে। ২৩ মিনিটে আতলেতিকোকে এগিয়ে দেন থোমাস লেমার। এই গোলেও সুয়ারেসের অবদান ছিল। বার্সার আর এক বাতিল তারকা আঁতোয়া গ্রিজ়ম্যান পরিবর্ত হিসেবে নেমেছিলেন।

বার্সা লিগে সাত ম্যাচের তিনটিতে জিতেছে। ড্র-ও তিনটি। আতলেতিকোর বিরুদ্ধে হারের পরে ক্যাম্প ন্যুর ক্লাব এখন ন’নম্বরে। চ্যাম্পিয়ন্স লিগেও তারা বায়ার্ন মিউনিখ ও বেনফিকার কাছে হেরেছে। শোনা যাচ্ছিল, কোমান যে কোনও মুহূর্তে ছাঁটাই হবেন। কিন্তু আতলেতিকো ম্যাচের পরে ডাচ ম্যানেজারের মুখে শোনা গেল অন্য কথা। জানালেন, তাঁর সঙ্গে ক্লাব প্রেসিডেন্ট জোয়ান লাপোর্তার নাকি দু’বার কথা হয়েছে। প্রেসিডেন্ট শনিবার সকালেই অবশ্য বলেছিলেন, আতলেতিকো ম্যাচে যা-ই হোক, কোমানই কাজ চালিয়ে যাবেন। আর পিকেদের ম্যানেজার আবার বলেন, নতুনদের নিয়ে কাজ করতে হচ্ছে তাই ভাল ফলের জন্য অপেক্ষ করতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi League 1 Barcelona FC la liga
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE