Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

Lionel Messi: বার্সেলোনায় মেসি যুগের অবসান হতে চলেছে, চুক্তি না হওয়ায় অন্য ক্লাবে খেলায় বাধা নেই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০১ জুলাই ২০২১ ০৮:১৬
বার্সেলোনায় মেসি যুগের অবসান হতে চলেছে?

বার্সেলোনায় মেসি যুগের অবসান হতে চলেছে?
—ফাইল চিত্র

লিয়োনেল মেসির সঙ্গে চুক্তি হল না বার্সেলোনার। এর ফলে মেসির অন্য কোনও ক্লাবে খেলার ক্ষেত্রে আর কোনও বাধা রইল না। তিনি এখন মুক্ত। তবে বার্সেলোনা এখনও আশাবাদী, নতুন করে সই করিয়ে তারা মেসিকে ক্লাবে রাখতে পারবে। কিন্তু অনেকেই মনে করছেন, এটা কার্যত অসম্ভব। ফলে বার্সেলোনায় মেসি যুগের অবসান হতে চলেছে।

বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তির মেয়াদ ছিল ৩০ জুন পর্যন্ত। এরপর মেসিকে রাখতে গেলে ৩০ জুনের মধ্যে তাঁকে সই করাতে হত। কিন্তু বার্সেলোনা তা করতে পারেনি। ফুটবলের দলবদলের পরিভাষায় মেসি এখন ‘ফ্রি এজেন্ট’। এর ফলে তিনি এখন যেকোনও ক্লাবে অনায়াসে সই করতে পারবেন।

বার্সেলোনা ক্লাব কর্তৃপক্ষ মনে করছেন তাঁরা নতুন করে মেসিকে সই করাবেন। কিন্তু তাতে বেশ কয়েকটি অসুবিধে আছে। মেসি যে পরিমাণ টাকা চাইছেন, সেটা বার্সা চাইলেও দিতে পারবে না। কারণ, স্প্যানিশ লিগের নতুন আর্থিক নিয়ম অনুযায়ী তা আইনে আটকাবে। তা ছাড়া এমনিতেই বার্সিলোনার আর্থিক অবস্থা একেবারেই ভাল নয়।

Advertisement
ফের দেখা যাবে এই ছবি?

ফের দেখা যাবে এই ছবি?
—ফাইল চিত্র


মেসি তাঁর পাশে ভাল দলও চাইছেন। কারণ ২০২০-২১ মরসুমের কোপা দেল রে বাদ দিলে দীর্ঘ দিন মেসিদের বড় ট্রফি নেই। বার্সেলোনা শেষ বার স্প্যানিশ লিগ জিতেছিল ২০১৮-১৯ মরসুমে। তাদের শেষ চ্যাম্পিয়ন্স লিগ জয় ২০১৪-১৫ সালে।

বার্সিলোনা প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা এখনও আশা করছেন, তাঁরা মেসিকে নতুন করে সই করাতে পারবেন। মেসির বাবা এবং এজেন্ট জর্জ মেসির সঙ্গে ক্লাবের কথাও চলছে। কিন্তু মেসি যে বার্সায় একেবারেই আর থাকতে চাইছেন না, সেটা একাধিক বার বোঝা গিয়েছে। গত বছরই চুক্তি প্রায় ভেঙে যাচ্ছিল। ক্লাব ছাড়া নিয়ে মেসি বিবৃতিও দিয়ে দিয়েছিলেন। শেষ মুহূর্তে কোনও মতে তাঁকে রেখে দেয় বার্সেলোনা।

এ বার মেসি এখনও কিছু বলেননি। তিনি আপাতত আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকায় খেলতে ব্যস্ত। রবিবার ইকুয়েডরের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনাল ম্যাচ তাঁদের।

আরও পড়ুন

Advertisement