Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ ডিসেম্বর ২০২১ ই-পেপার

করোনা আক্রান্ত সুয়ারেজ, ব্রাজিলের বিরুদ্ধে পাওয়া যাবে না তাঁকে

সংবাদ সংস্থা
মন্টেভিডিয়ো, উরুগুয়ে ১৭ নভেম্বর ২০২০ ১০:৩৩
করোনা আক্রান্ত সুয়ারেজ। ছবি: রয়টার্স

করোনা আক্রান্ত সুয়ারেজ। ছবি: রয়টার্স

করোনার দাপটে নাজেহাল টিম উরুগুয়ে। অন্যতম সেরা তারকা লুইস সুয়ারেজ এবং গোলকিপার রড্রিগো মুনজ করোনা আক্রান্ত। এখন এমন অবস্থা যে, বিশ্বকাপের যোগ্যতার্জন পর্বে ব্রাজিলের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে তো পাওয়া যাবেই না তাঁদের, উপরন্তু, প্রথম একাদশ কী হবে, তা নিয়েই হিমসিম খাচ্ছে টিম ম্যানেজমেন্ট। কারণ, সুয়ারেজ এবং রড্রিগোর সংস্পর্শে বিগত দিন কে কে এসেছেন, তাঁদের করোনা-রিপোর্ট কী আসবে, তা নিয়েই চিন্তা তাঁদের। উরুগুয়ের টিমের একটি সূত্র জানাচ্ছে, এমনও হতে পারে ওই ম্যাচে রিজার্ভ বেঞ্চের একাধিক ‘নতুন মুখ’ দেখা যেতে পারে।

ঘটনা হল, উরুগুয়ের দুই ফুটবলার ছাড়াও করোনা আক্রান্ত দলের সাপোর্ট স্টাফ মাতিয়াস ফারাল। মঙ্গলবার ব্রাজিলের বিরুদ্ধে নিজেদের মাঠে খেলা ছিল উরুগুয়ের। সেই ম্যাচে দলের অন্যতম সেরা স্ট্রাইকারকে পাবে না দুই বারের বিশ্বজয়ী দল। যা নিয়ে চিন্তা তো রয়েইছে, এখন বাড়তি চিন্তা হল আরও অনেকের শারীরিক অবস্থা। শুধু সুয়ারেজ বা মুনজ নয়, এর আগে উরুগুয়ে দলে করোনা আক্রান্ত হয়েছিলেন ডিফেন্ডার মাতিয়াস ভিনা। ব্রাজিলের বিরুদ্ধে তাঁকেও পাবে না উরুগুয়ে। ফলে পরিস্থিতি জটিল।

বস্তুত, সুয়ারেজ শুধু যে ব্রাজিলের বিরুদ্ধে খেলতে পারবেন না তাই নয়, অ্যাতলেতিকো মাদ্রিদের এই স্ট্রাইকার লা লিগাতে তাঁর পুরনো দল বার্সেলোনার বিরুদ্ধেও নামতে পারবেন না।

Advertisement

আরও পড়ুন: বিরাটের সিদ্ধান্তে অবাক নই, তবে ভারত ধাক্কা খাবে

আরও পড়ুন: স্মিথরা ফিরছে তৈরি আমরাও, হুঙ্কার পুজারার​

জাতীয় দলের হয়ে ৬৩টি গোল করা সুয়ারেজের অভাব যে উরুগুয়ের কাছে বড় হয়ে উঠবে তা বলাই যায়। তাঁর মধ্যে প্রতিপক্ষ যখন ব্রাজিল তখন লড়াইটা আরও একটু কঠিন। যদিও চোটের জন্য ব্রাজিল দলেও নেই নেমার-সহ একাধিক ফুটবলার।

আরও পড়ুন

Advertisement