Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ অক্টোবর ২০২১ ই-পেপার

Virat Kohli: কোহলীর পর রোহিতই পরবর্তী অধিনায়ক, জানিয়ে দিলেন উপদেষ্টা কমিটির প্রধান

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৭ সেপ্টেম্বর ২০২১ ০৯:০৩
বিরাটের পর অধিনায়ক রোহিতই?

বিরাটের পর অধিনায়ক রোহিতই?
—ফাইল চিত্র

ভারতের পরবর্তী টি-টোয়েন্টি অধিনায়ক কে হবেন তা নিয়ে কোনও আলোচনার প্রয়োজন আছে বলে মনে করছেন না মদন লাল। বৃহস্পতিবার বিরাট কোহলী জানিয়ে দেন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই ধরনের ক্রিকেটে আর ভারতের অধিনায়ক থাকবেন না তিনি। এর পরেই তাঁর পরিবর্ত নিয়ে আলোচনা শুরু হয়ে যায়।

ভারতীয় ক্রিকেটের উপদেষ্টা কমিটির প্রধান মদন লাল যদিও মনে করেন কোহলীর পর কে অধিনায়ক হবেন তা নিয়ে কোনও আলোচনার প্রয়োজন নেই। তিনি বলেন, “পরের অধিনায়ক রোহিত শর্মা। এটা নিয়ে আলোচনার কোনও দরকারই নেই। আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসেবে ওর সাফল্য রয়েছে। আগামী দিনে ভারতীয় ক্রিকেট কী ভাবে এগিয়ে যাবে তা জয় শাহ বলে দিয়েছে। রোহিত সহ-অধিনায়ক ছিল, কোহলীর সঙ্গে কাজ করে ওর অভিজ্ঞতাও বেড়েছে।”

টি-টোয়েন্টি অধিনায়ক কে হবেন তা নিয়ে কোনও চিন্তা না থাকলেও মদন লাল মনে করেন নির্বাচকদের ভেবে রাখা উচিত একদিনের ক্রিকেটে পরবর্তী অধিনায়ক কে হবেন। মদন লাল বলেন, “নির্বাচকরা একদিনের ক্রিকেটের অধিনায়ক নিয়ে আলোচনা করে কি না সেটা দেখতে হবে। এখনও অবধি কোহলী টেস্ট এবং একদিনের ক্রিকেটে ভাল ভাবেই নেতৃত্ব দিয়েছে। কোনও আইসিসি ট্রফি না জিতলেও একটা শক্তিশালী দল গড়েছে ও। রোহিত কেমন নেতৃত্ব দিচ্ছে সেই দিকেও নজর রাখতে হবে। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে ও যদি ভাল নেতৃত্ব দেয় তবে নির্বাচকদের আলোচনায় উঠে আসবে রোহিত।”

Advertisement

২০১৮ সালে এশিয়া কাপে ভারতকে নেতৃত্ব দিয়েছিল রোহিত। সে বারের প্রতিযোগিতা হয়েছিল টি-টোয়েন্টি ফরম্যাটে। রোহিতের নেতৃত্বে ট্রফি জেতে ভারত। ভারতকে ১৯টি টি-টোয়েন্টি ম্যাচে নেতৃত্ব দিয়ে ১৫টি ম্যাচে জিতেছেন রোহিত।

আরও পড়ুন

Advertisement