Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ অক্টোবর ২০২১ ই-পেপার

Sourav Ganguly: কোহলী দায়িত্ব ছাড়ায় সৌরভের বোর্ডেরই প্রশংসা করলেন গাওস্কর

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৬ সেপ্টেম্বর ২০২১ ২১:৩৬
সৌরভদের প্রশংসা গাওস্কর।

সৌরভদের প্রশংসা গাওস্কর।
ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই সেই ফরম্যাটে অধিনায়কত্বের দায়িত্ব থেকে সরে যাচ্ছেন বিরাট কোহলী। দায়িত্বের চাপ (ওয়ার্কলোড) কমাতেই এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন তিনি। কোহলীর এই সিদ্ধান্তের পর সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বাধীন ভারতীয় বোর্ডেরই প্রশংসা করলেন সুনীল গাওস্কর। তাঁর মতে, সামনের দিকে তাকানোর যে পরিকল্পনা নিয়েছে বোর্ড তা একদম ঠিক। পাশাপাশি সহ-অধিনায়কত্বেও বদলের দাবি তুললেন সুনীল গাওস্কর। ভারতের প্রাক্তন অধিনায়ক জানিয়ে দিয়েছেন, দলকে পরিচালনা করার ক্ষমতা রয়েছে কেএল রাহুলের।

এক চ্যানেলে গাওস্কর বলেছেন, “বিসিসিআই যে সামনে তাকানোর সিদ্ধান্ত নিয়েছে এটা খুবই ভাল। সামনের দিকে তাকানো সব সময় গুরুত্বপূর্ণ। যদি সত্যিই বোর্ড নতুন অধিনায়ক তুলে আনার দিকে মন দেয়, তাহলে কেএল রাহুলের দিকে তাকানো যেতেই পারে।”

কেন একথা বলছেন, তার ব্যাখ্যাও দিয়েছেন গাওস্কর। বলেছেন, “বহুদিন ধরেই জাতীয় দলের জার্সি গায়ে ও পারফর্ম করছে। ইংল্যান্ডেও সম্প্রতি দারুণ ব্যাটিং করেছে। আইপিএল এবং ৫০ ওভারের ক্রিকেটের পাশাপাশি আন্তর্জাতিক পর্যায়েও দুরন্ত খেলেছে। ওকে সহ-অধিনায়ক করা যেতেই পারে। আইপিএল-এ যে ভাবে নেতৃত্ব দিয়েছেন রাহুল, সেটাকেই উদাহরণ হিসেবে তুলে এনেছেন গাওস্কর।

Advertisement

উল্লেখ্য, এই মুহূর্তে সীমিত ওভারে সহ-অধিনায়ক রয়েছেন রোহিত শর্মা। কোহলী টি-টোয়েন্টিতে দায়িত্ব ছাড়ায় অধিনায়কত্ব পাওয়ার সম্ভাবনা তাঁরই বেশি। ফলে সহ-অধিনায়কত্বের শূন্যস্থান পূরণ করতেই রাহুলের নাম নিয়েছেন গাওস্কর। বলেছেন, “আইপিএল-এ অধিনায়কত্বের চাপ ওর ব্যাটিংয়ের উপর পড়েনি। তাই ওর নাম ভাবা যেতেই পারে।”

আরও পড়ুন

Advertisement