Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ অক্টোবর ২০২১ ই-পেপার

মাহি ভাই বাঁচিয়েছে আমার কেরিয়ার, বলছেন ইশান্ত

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৬ মার্চ ২০১৯ ১৮:৪০
ইশান্তের উত্থানের পিছনে রয়েছেন মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল ছবি।

ইশান্তের উত্থানের পিছনে রয়েছেন মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল ছবি।

প্রতিভা চিনতে ভুল করেন না ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। এক জন ক্রিকেটারকে বেড়ে ওঠার সময় দেন। মাহি সম্পর্কে এমনই ধারণা প্রচলিত রয়েছে ভারতীয় ক্রিকেটে। ইশান্ত শর্মা আরও এক বার মনে করিয়ে দিলেন তা।

একাধিক বার দল থেকে বাদ পড়তে পারতেন ইশান্ত। কিন্তু, তাঁর রক্ষাকবচ হিসেবে এগিয়ে এসেছেন ধোনি। বাদ পড়া থেকে বাঁচিয়েছেন এই পেসারকে। ধোনির ছত্রছায়ায় বেড়ে উঠেছেন ইশান্ত।

খেলার কুইজ

Advertisement

ভারতীয় ক্রিকেটে এখন নেতৃত্বের পালাবদল হয়েছে। ধোনির হাত থেকে অধিনায়কের আর্মব্যান্ড চলে এসেছে বিরাট কোহালির হাতে। তাঁর দলের বোলিং বিভাগের অন্যতম স্তম্ভ ইশান্ত। অধিনায়কের আস্থা অর্জন করেছেন।

আরও পড়ুন: ঋষভ পন্থ নাকি দীনেশ কার্তিক, কে থাকবেন বিশ্বকাপের স্কোয়াডে? সৌরভ বললেন...

আরও পড়ুন: বিশ্বকাপে সুযোগ পাওয়া নয়, রাহানের মাথায় এখন শুধুই আইপিএল

সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে দিল্লি ক্যাপিটালসের পেসার ইশান্ত বলেছেন, ‘‘মাহি ভাই আমাকে বহুবার বাদ পড়া থেকে বাঁচিয়েছে। সব সময়ে আমার পাশে থেকেছে। আমি এখন দলের সিনিয়র সদস্য। দরকারের সময়ে বিরাট কোহালি আমাকে বলে, আমি বুঝতে পারছি তুমি ক্লান্ত। কিন্তু, সিনিয়র ক্রিকেটার হিসেবে দলের জন্য তোমাকে বল করতেই হবে।’’

দিল্লির পেসারের মানসিকতা এখন আগের থেকে অনেকটাই বদলে গিয়েছে। তার পিছনে রয়েছেন ধোনি। মাহি যদি তাঁর উপরে আস্থা না রাখতেন, তা হলে এত দিনে হয়তো হারিয়েই যেতেন ইশান্ত। তিনি বলছেন, ‘‘আগে আমি ভাল বল করার দিকেই নজর দিতাম। এখন উইকেট নেওয়ার দিকে নজর দিই।’’

ইশান্ত বদলালেও টেস্ট বোলার হিসেবে তকমা রয়ে গিয়েছে তাঁর উপরে। আইপিএলের পরেই বিশ্বকাপ ক্রিকেট। ইশান্ত মনে করছেন, ভাল পারফরম্যান্স তুলে ধরে তিনি বিশ্বকাপের দলে থাকবেন। টেস্ট ক্রিকেটের বোলার, এই ছাপ মুছে ফেলার সুযোগ বিশ্বকাপেই পাবেন ইশান্ত।পারবেন কি তিনি বদনাম ঘোঁচাতে? সময় এর উত্তর দেবে।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

আরও পড়ুন

Advertisement