Advertisement
১১ মে ২০২৪
Mahmudullah

Mahmudullah: টেস্টের মাঝেই আচমকা অবসর ঘোষণা মাহমুদুল্লার, হঠকারী সিদ্ধান্তে তীব্র ক্ষুব্ধ বিসিবি

এটা তাঁর ৫০তম টেস্ট। সেটাকে স্মরণীয় করে রেখেছিলেন প্রথম ইনিংসে অপরাজিত ১৫০ রান করে। শুক্রবার তৃতীয় দিনের খেলা শেষ হওয়ার পরেই আচমকা অবসরের সিদ্ধান্ত ঘোষণা করেন।

হঠাৎ অবসর মাহমুদুল্লার।

হঠাৎ অবসর মাহমুদুল্লার। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২১ ১৬:৪৬
Share: Save:

অভাবনীয় কাণ্ড ঘটালেন বাংলাদেশের ক্রিকেটার মাহমুদুল্লাজিম্বাবোয়ের বিরুদ্ধে টেস্টের তৃতীয় দিনেই হঠাৎ অবসরের সিদ্ধান্ত নিয়ে ফেললেন। তাঁর এই সিদ্ধান্তে প্রচণ্ড ক্ষুব্ধ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

হারারেতে জিম্বাবোয়ের বিরুদ্ধে টেস্ট খেলছে বাংলাদেশ। ঢাকা প্রিমিয়ার লিগে তামিম ইকবাল এবং মুস্তাফিজুর রহমান চোট পাওয়ায় শেষ মুহূর্তে দলে ডাকা হয়েছিল মাহমুদুল্লাকে। ১৮ মাস পরে টেস্ট দলে ফিরেছিলেন তিনি।

এটা তাঁর ৫০তম টেস্ট। সেটাকে স্মরণীয় করে রেখেছিলেন প্রথম ইনিংসে অপরাজিত ১৫০ রান করে। শুক্রবার তৃতীয় দিনের খেলা শেষ হওয়ার পরেই আচমকা অবসরের সিদ্ধান্ত ঘোষণা করেন। সেটা জানিয়েও দেন বিসিবি-কে।

এরপরেই বাংলাদেশের এক সংবাদপত্রে বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেছেন, “আমাকে সরকারি ভাবে কিছু জানানো হয়নি। কিন্তু দলের তরফেই একজন ফোন করে আমাকে জানায় যে ও আর টেস্ট খেলবে না। ড্রেসিংরুমেও সে কথা বলেছে। এটা চূড়ান্ত অপেশাদারিত্ব, কারণ ম্যাচ এখনও শেষ হয়নি। মনে হচ্ছে আবেগে ভেসে গিয়ে ও এই কাজ করেছে। কিন্তু এতে দলে নেতিবাচক প্রভাব পড়তে পারে। তাই এটা একেবারেই গ্রহণযোগ্য নয়।”

নাজমুলের দাবি, জিম্বাবোয়ে সফরের আগে মাহমুদুল্লা জানিয়েছিলেন যে তিনি দেশের হয়ে সব ধরনের ক্রিকেটে খেলতে রাজি। কিন্তু আচমকা তাঁর এই মন পরিবর্তনের কারণ কী, তা জানতে চায় বিসিবি। নাজমুল বলেছেন, “আমি ওকে দু’বার আমার বাড়িতে ডেকে কথা বলেছিলাম। ও বলেছিল বাংলাদেশের হয়ে নিজেকে উজাড় করে দিতে রাজি। তাহলে রাতারাতি এই সিদ্ধান্ত কেন?”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh test cricket Mahmudullah Zimbabwe
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE