×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০২ মার্চ ২০২১ ই-পেপার

লিগ কাপের সেমিতে ম্যাঞ্চেস্টার ডার্বি, জিতে আরও এক ধাপ উঠল রিয়াল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৪ ডিসেম্বর ২০২০ ১৬:০০
গোলের পর কাভানি। ছবি: সোশ্যাল মিডিয়া

গোলের পর কাভানি। ছবি: সোশ্যাল মিডিয়া

ইংলিশ লিগ কাপের সেমিফাইনালে দেখা যাবে ম্যাঞ্চেস্টার ডার্বি। বুধবার রাতে কোয়ার্টার ফাইনালে এভার্টনের বিরুদ্ধে ২-০ গোলে জিতে সেমিফাইনালে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড মুখোমুখি হবে ম্যাঞ্চেস্টার সিটির। অন্য দিকে লা লিগায় জয়ের ধারা অব্যাহত রিয়াল মাদ্রিদের। গ্রানাডার বিরুদ্ধে ২-০ গোলে জিতল রিয়াল

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে প্রথম গোল করেন উরুগুয়ের স্ট্রাইকার এডিনসন কাভানি। ৮৮ মিনিটে তাঁর করা গোলেই এগিয়ে যায় ম্যাঞ্চেস্টার। তবে এই গোল করার জন্য হয়তো মাঠে থাকাই হতো না কাভানির। এভার্টনের ডিফেন্ডার ইয়েরি মিনার গলা ডানহাত দিয়ে ধরেন তিনি। রেফারির চোখ এড়িয়ে যায় সেই দৃশ্য। ভার নেওয়ার সুযোগ ছিল না এই টুর্নামেন্টে। ফলে কোনও শাস্তি পেতে হয়নি কাভানিকে। অতিরিক্ত সময়ে গোল করে ম্যঞ্চেস্টারের জয় নিশ্চিত করেন এন্থনি মার্শাল। ৬ জানুয়ারি একদিকের সেমিফাইনালে ম্যাঞ্চেস্টার ডার্বি, অন্যদিকে মুখোমুখি টটেনহ্যাম এবং ব্রেন্টফোর্ড।

লা লিগায় রিয়ালের হয়ে গোল পেলেন কাসেমিরো এবং করিম বেঞ্জেমা। তাঁদের করা গোলে গ্রানাডার বিরুদ্ধে জিতে ১৫ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৩২। একই পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদ খেলেছে ১৩ ম্যাচ। পর পর ৫ ম্যাচে লা লিগাতে জয় পেল রিয়াল। বছরের শেষ ম্যাচ তারা খেলবে ৩১ ডিসেম্বর এলচের বিরুদ্ধে। লিগে পঞ্চম স্থানে থাকা বার্সেলোনার বছরের শেষ ম্যাচ ২৯ ডিসেম্বর, এইবারের বিরুদ্ধে।

Advertisement
Advertisement