Advertisement
০২ মার্চ ২০২৪
Sports News

এশিয়ান চ্যাম্পিয়নশিপে শ্রীজেশের থেকে ভারতের অধিনায়কত্ব গেল মনপ্রীতের হাতে

বুধবার এই টুর্নামেন্টের জন্য ১৮ জনের নাম ঘোষণা করল হকি ইন্ডিয়া। ১৮ অক্টোবর থেকে শুরু টুর্নামেন্ট। ২০১৬র চ্যাম্পিয়ন ভারতই। সে বার মালয়েশিয়ায় পাকিস্তানকে ২-৩ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত।

ভারতীয় হকি দলের খেলার একটি মুহূর্ত। ছবি: এএফপি।

ভারতীয় হকি দলের খেলার একটি মুহূর্ত। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০১৮ ১৯:০৩
Share: Save:

এশিয়ান চ্যাম্পিয়নশিপ ট্রফিতে ভারতীয় হকি দলের অধিনায়কত্ব শ্রীজেশের থেকে নিয়ে তুলে দেওয়া হল মনপ্রীত সিংহর হাতে। আগামী মাসে মাস্কটে বসতে চলেছে এশিয়ান চ্যাম্পিয়নশিপ ট্রফির আসর। সর্দার সিংহর অবসরের পর এটাই ভারতের সামনে বড় ইভেন্ট। বুধবার এই টুর্নামেন্টের জন্য ১৮ জনের নাম ঘোষণা করল হকি ইন্ডিয়া। ১৮ অক্টোবর থেকে শুরু টুর্নামেন্ট। ২০১৬র চ্যাম্পিয়ন ভারতই। সে বার মালয়েশিয়ায় পাকিস্তানকে ২-৩ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত।

সহ-অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে চিংলেনসেনা সিংহকে। যদিও দলের এক নম্বর গোলকিপার হিসেবে থাকছেন পিআর শ্রীজেশ। নতুন মুখ গোলকিপার কৃষাণ বাহাদুর পাঠক। রক্ষণে ফিরছেন কোঠাজিৎ সিংহ। জাতীয় সিনিয়র দলে জায়গা করে নিয়েছেন হার্দিক সিংহ। মনপ্রীতের জোড়া সাফল্য এল কয়েকদিনের মধ্যেই। মঙ্গলবারই হাতে উঠে অর্জুন পুরস্কার। পর দিনই পেলেন জাতীয় দলের অধিনায়কত্ব। যদিও এটাই প্রথম নয়। এর আগেই দেশের অধিনায়কত্ব সাফল্যের সঙ্গেই করেছেন মনপ্রীত।

দলের নির্বাচনের পর চিফ কোচ হরেন্দ্র সিংহ বলেন, ‘‘আমার বিশ্বাস মিশ্র দল হয়েছে। অভিজ্ঞতা আর নতুন মুখের একটা ভাল ভারসাম্য তৈরি হয়েছে। ভুবনেশ্বরে বিশ্বকাপের আগে এটাই শেষ সুযোগ দলের বেশ কয়েকজন প্লেয়ারকে দেখে নেওয়ার। এই টুর্নামেন্টে নিজেদের পরিকল্পনা মাফিক খেলতে হবে।’’ এশিয়ান গেমসের খারাপ স্মৃতি এখানে ভুলতে চায় ভারতীয় দল। এই টুর্নামেন্টে ভারতকে খেলতে হবে মালয়েশিয়া, পাকিস্তান, দক্ষিণ কোরিয়া, জাপান ও ওমানের সঙ্গে। রাউন্জ রবিন ম্যাচের পর চার দল যাবে সেমিফাইনালে।

আরও পড়ুন
‘জরিমানা হোক চাই না’ কেন বললেন ধোনি?

ভারতীয় দল

গোলকিপার: পিআর শ্রীজেশ, কৃষাণ বাহাদুর পাঠক।

ডিফেন্ডার: হরমনপ্রীত সিংহ, গুরিন্দর সিংহ, বরুণ কুমার, কোঠাজিৎ সিংহ, সুরেন্দ্র সিংহ, জার্মানপ্রীত সিংহ, হার্দিক সিংহ।

মিডফিল্ডার: মনপ্রীত সিংহ (অধিনায়ক), সুমিত নীলকান্ত শর্মা, ললিত উপাধ্যায়, চিংলেনসেনা সিংহ (সহ-অধিনায়ক)।

ফরোয়ার্ড: আকাশদীপ সিংহ, গুরজন্ত সিংহ, মনদীপ সিংহ, দীলপ্রিত সিংহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE