Advertisement
১১ মে ২০২৪
badminton

৩৬-এ হৃগরোগে আক্রান্ত, চলে গেলেন মার্কিস কিডো, শোক প্রকাশ জ্বালা গুট্টা, সাত্ত্বিকের

২০১০ সালে এশিয়ান গেমসে সোনা জেতার পর আরও কয়েক বছর বিশ্ব ব্যাডমিন্টন মঞ্চে বেশ দাপট ও সুনামের সঙ্গে খেলেছিলেন কিডো-সেতিওয়ান জুটি।

মাত্র ৩৬ বছরে থেমে গেলেন অলিম্পিয়ান মার্কিস কিডো।

মাত্র ৩৬ বছরে থেমে গেলেন অলিম্পিয়ান মার্কিস কিডো। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২১ ১৩:৫৩
Share: Save:

মাত্র ৩৬ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে চলে গেলেন ইন্দোনেশিয়ার প্রখ্যাত ব্যাডমিন্টন খেলোয়াড় ও অলিম্পিয়ান মার্কিস কিডো। এই খবর জানিয়েছে আন্তর্জাতিক ব্যাডমিন্টন সংস্থা। শুধু এশিয়া নয়, ব্যাডমিন্টনের জন্য গোটা দুনিয়ায় সুনাম অর্জন করেছিলেন এই খেলোয়াড়। স্বভাবতই তাঁর এমন অকাল প্রয়াণে শোক প্রকাশ করেছেন জ্বালা গুট্টা, সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডিরা।

২০০৮ সালে বেজিং অলিম্পিক্সে হেনরা সেতিওয়ানকে নিয়ে ডাবলসে সোনা জিতেছিলেন কিডো। এই একই জুটি ২০০৭ সালে কুয়ালালামপুরে আয়োজিত বিশ্ব চ্যাম্পিয়নশিপও জিতেছিল। ২০১০ সালে এশিয়ান গেমসে সোনা জেতার পর আরও কয়েক বছর বিশ্ব ব্যাডমিন্টন মঞ্চে বেশ দাপট ও সুনামের সঙ্গে খেলেছিলেন কিডো-সেতিওয়ান জুটি।

এমনকি ভারতে আয়োজিত ব্যাডমিন্টন প্রিমিয়ার লিগেও ২০১৬ সাল থেকে হায়দরাবাদ দলে খেলতেন কিডো। সেই সময় মিক্সড ডাবলসে তিনি জ্বালার সঙ্গে জুটি বাধেন। সেই জ্বালা টুইটারে লিখেছেন, ‘ভাবতেই পারছি না! মার্কিস কিডো নেই! আক্ষরিক অর্থে প্রবাদ প্রতিম খেলোয়াড়। বড্ড তাড়াতাড়ি চলে গেল।’ জ্বালার মতো তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সাত্ত্বিক। তিনি লিখেছেন, ‘যে লোকটার খেলা দেখে বড় হয়েছি, তাঁর এমন আচমকা বিদায় মেনে নেওয়া বেশ কঠিন। তোমার দলের হয়ে ব্যাডমিন্টন প্রিমিয়ার লিগ খেলতে পারার জন্য নিজেকে ধন্য মনে করি। কিংবদন্তি এ বার তুমি শান্তিতে ঘুমাও।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death badminton World Badminton Championship
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE