Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

সার্ফিংয়ে গিয়ে মারাত্মক চোট, প্রাণে বাঁচলেন ম্যাথু হেডেন

সংবাদ সংস্থা
সিডনি ০৮ অক্টোবর ২০১৮ ১২:২৪
দুর্ঘটনার পর ম্যাথু হেডেন। ছবি তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের সৌজন্যে।

দুর্ঘটনার পর ম্যাথু হেডেন। ছবি তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের সৌজন্যে।

ছুটিতে সার্ফিং করছিলেন। আর তখনই ঢেউয়ের ধাক্কায় মারাত্মক চোট পেলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ওপেনার ম্যাথু হেডেন। কোনও রকমে প্রাণে বেঁচেছেন তিনি।

ছুটিতে কুইন্সল্যান্ডের নর্থ স্ট্র্যাডব্রোক দ্বীপে ছেলে জোশের সঙ্গে সার্ফিং করছিলেন হেডেন। তখনই ঢেউয়ের দাপটে বালিতে আছড়ে পড়েন তিনি। হেডেন বলেছেন, আরও বড় চোট হতেই পারত। কপালজোরে বেঁচে গিয়েছেন তিনি।

মাথায়, ঘাড়ে চোট লেগেছে ১০৩ টেস্ট খেলা বাঁ-হাতির। চিড় ধরেছে মেরুদণ্ডেও। ছিড়েছে লিগামেন্ট। রক্তাক্ত হয়েছে কপাল। ইনস্টাগ্রামে নিজের একটা ছবিও পোস্ট করেছেন হেডেন। যাতে রীতিমতো বিধ্বস্ত দেখাচ্ছে তাঁকে। হেডেন লিখেছেন, তিনি কোনওক্রমে একটা বুলেটকে এড়াতে পেরেছেন!

Advertisement

Ok. Last attention seeking post I promise. Just wanted to say a big thank you to all our mates on Straddie who have been so supportive.✅🏄🏽♂️🙏 Especially Ben & Sue Kelley for the fast diagnosis with MRI, CT scan. Fractured C6, torn C5,C4 ligaments safe to say I truly have dodged a bullet. Thank you everyone ❤️ On the road to recovery 🏄🏽♂️🎣

A post shared by Matthew Hayden (@haydos359) on

অস্ট্রেলিয়ার এক সংবাদপত্রে হেডেন বলেছেন, “ঘণ্টাখানেক সার্ফিং করার পর এটা ঘটেছিল। আমরা অর্ধেক ডজন ঢেউ ভালই সামলেছিলাম। কিন্তু, এটা ডান দিক থেকে এসেছিল। আমি ডাক করে তলায় চলে গিয়েছিলাম। তারপর ঠিক কী হয়েছে, তা মেন নেই। মাথায় কাটা অবস্থায় আছড়ে পড়েছিলাম সৈকতে। নিজের ওজন ও ঢেউয়ের চাপে মাথা মচকেও গিয়েছিল। ঘাড়ের কাছে ভাঙার যেন শব্দও শুনতে পেলাম।”


সঙ্গে সঙ্গে এমআরআইস্ক্যান হয় তাঁর। রিপোর্টে দেখা যায় চোট ভয়াবহ। ভেঙেছে অনেক জায়গায়। ধরেছে চিড়ও। তবে এই চোটের পরেও সার্ফিং ছাড়ছেন না হেডেন। তাঁর বক্তব্য পরিষ্কার, “সমুদ্র যেমন দেয়, তেমন নেয়ও। আমি তাই ঠিক ফিরে আসব।”

(ক্রিকেটের খবর,ফুটবলের খবর, টেনিসের খবর, হকির খবর - খেলার খবরের সেরা ঠিকানা আমাদের খেলা বিভাগ।)

আরও পড়ুন

Advertisement