Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Robin Uthappa

স্লেজিং! হেডেনকে পাল্টা দেওয়ায় ২-৩ বছর কথাই বলেনি আমার সঙ্গে, জানালেন রবিন উথাপ্পা

ভারত বনাম অস্ট্রেলিয়ার খেলা মানেই মাঠের দ্বৈরথের পাশাপাশি চলে স্লেজিং।

রবিন উথাপ্পা।

রবিন উথাপ্পা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২১ ১৩:১৮
Share: Save:

ভারত বনাম অস্ট্রেলিয়ার খেলা মানেই মাঠের দ্বৈরথের পাশাপাশি চলে স্লেজিং। খেলা ছাড়িয়ে অনেক বারই চর্চায় উঠে এসেছে দু’পক্ষের অবিরত স্লেজিং। এক সাক্ষাৎকারে সে রকমই একটি ঘটনার কথা উল্লেখ করেছেন রবিন উথাপ্পা। জানিয়েছেন, সেই ঘটনার পরে ম্যাথু হেডেন তাঁর সঙ্গে ২-৩ বছর কথা বলেননি।

বিরাট কোহলীর ভারত অজিদের পাল্টা স্লেজিং ফিরিয়ে দিলেও আগে ব্যাপারটা এরকম ছিল না। তখন অস্ট্রেলীয় ক্রিকেটারই স্লেজিং করে বিপক্ষকে চাপে রাখতেন। একটি টেস্ট ম্যাচের কথা উল্লেখ করে উথাপ্পা বলেছেন, “সেই ম্যাচে আমাকে লক্ষ্য করে অবিরাম স্লেজিং হচ্ছিল। জাক ভাই (জাহির খান) এবং কিছু বোলার বাদে কেউ তার প্রতিবাদ করেনি। সেই মুহূর্তে ব্যাটসম্যানরা চুপ ছিল। পরে গৌতি (গৌতম গম্ভীর) পাল্টা দিতে শুরু করল। আমি পাল্টা দিলাম। অ্যান্ড্রু সাইমন্ডস, মিচেল জনসন, ব্র্যাড হাডিন কেউ বাদ যায়নি।”

উথাপ্পার সংযোজন, “সেই ম্যাচে সব থেকে বেশি ঝামেলা হয়েছিল ম্যাথু হেডেনের সঙ্গে। ওকে দেখে ওর ব্যাটিংয়ের একটা কৌশল অনুকরণ করেছিলাম। আমি ব্যাট করতে আসার সময় অনবরত স্লেজিং করছিল। আমিও ঠিক করলাম পাল্টা দেব। ও এমন একটা কথা বলেছিল যেটা আমি প্রকাশ্যে বলতে রাজি নই। আমি তার পাল্টা দেওয়ায় ও রেগে গিয়েছিল। ২-৩ বছর কথা বলেনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE