Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ ডিসেম্বর ২০২১ ই-পেপার

সাফল্যের কারণ ইডলি-ডায়েট, ফাঁস করলেন ময়াঙ্ক

সংবাদ সংস্থা
পুণে ১১ অক্টোবর ২০১৯ ১০:৩১
পুজারার সঙ্গে ময়াঙ্ক। ছবি টুইটার থেকে নেওয়া।

পুজারার সঙ্গে ময়াঙ্ক। ছবি টুইটার থেকে নেওয়া।

দুটো ইডলি। সঙ্গে নারকোলের চাটনি আর সম্বর। ময়াঙ্ক আগরওয়ালের চলতি সিরিজে দুরন্ত ধারাবাহিকতার কারণ নাকি এগুলোই। সতীর্থ চেতেশ্বর পূজারার কাছে তেমনই ফাঁস করলেন ময়াঙ্ক।

বিশাখাপত্তনমে সিরিজের প্রথম টেস্টে ভারতের ২০৩ রানে জেতার নেপথ্যে বড় ভূমিকা ছিল ময়াঙ্কের দ্বিশতরানের। পুণেয় সিরিজের দ্বিতীয় টেস্টেও প্রোটিয়া বোলারদের সমস্ত পরিকল্পনা ব্যর্থ করে দিয়ে ১০৮ রান করেছেন ময়াঙ্ক। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টানা দুই টেস্টে শতরানের কৃতিত্বে স্পর্শ করেছেন মহম্মদ আজহারউদ্দিন, সচিন তেন্ডুলকর, বীরেন্দ্র সহবাগদের রেকর্ড।

বৃহস্পতিবার প্রথম দিনের খেলা শেষ হওয়ার পর ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের ওয়েবসাইটে এক ভিডিয়ো পোস্ট করা হয়। তাতে পূজারার সঙ্গে কথা বলতে দেখা যায় ময়াঙ্ককে। রোহিত শর্মার দ্রুত আউটের ধাক্কা সামলে দ্বিতীয় উইকেটে ময়াঙ্ক-পূজারা যোগ করেছিলেন ১৩৮ রান। সেই জুটিকেই দেখা গেল মজার কথোপকথনে।

Advertisement

আরও পড়ুন: রবি শাস্ত্রী, জাস্টিন ল্যাঙ্গার থেকে লালচাঁদ রাজপুত, ক্রিকেট কোচেদের বেতন চোখ কপালে তুলবে​

আরও পড়ুন: সমস্যা পাকিস্তানের ক্রিকেট সিস্টেমেই, বলেই ফেললেন মিসবা​

সেখানেই পূজারা জিজ্ঞাসা করেন, গত কয়েক দিন ধরে কী খাচ্ছেন ময়াঙ্ক। উত্তরে তাঁর ইডলি-ডায়েটের কথা শোনান তিনি। মানসিক শৃঙ্খলার কথাও বলেন ময়াঙ্ক। তাঁর মতে, “ভাল লাগছে টানা দু’টো শতরান পেয়ে। এটা দুর্দান্ত অনুভূতি। দূরপাল্লার দৌড় প্রচুর করেছি আমি। ধ্যান করেছি। নিজের খেলা নিয়েও খেটেছি। পুরোটাই হল মানসিক ভাবে শৃঙ্খলাবদ্ধ থাকা।”


আরও পড়ুন

Advertisement