×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২১ এপ্রিল ২০২১ ই-পেপার

মেহতাবের অবসর ঘোষণা, নারাজ ক্লাব

নিজস্ব সংবাদদাতা
১২ অগস্ট ২০১৮ ০৩:০২
সিদ্ধান্ত: ফেসবুকে অবসরের কথা জানালেন মেহতাব। ফাইল চিত্র

সিদ্ধান্ত: ফেসবুকে অবসরের কথা জানালেন মেহতাব। ফাইল চিত্র

মোহনবাগানের মরসুমের তিন নম্বর ম্যাচের আগে হঠাৎই অবসরের সিদ্ধান্ত ঘোষণা করে হইচই ফেলে দিলেন মেহতাব হোসেন।

ইস্টবেঙ্গলে খেলে অবসর নেবেন ঘোষণা করার পর যেমন মোহনবাগানে সই করে চমকে দিয়েছিলেন, তেমনই নিজের ফেসবুকে কলকাতা লিগ শেষ হওয়ার পর ‘বুট জোড়া তুলে রাখব’ লিখে আলোড়ন ফেলে দিয়েছেন ময়দানের মিডফিল্ড জেনারেল। মেহতাব বৃহস্পতিবার বেশি রাতে ফেসবুকে বাংলায় যা লিখেছেন তার নির্যাস, ‘‘মরসুম শুরুর আগেই সিদ্ধান্ত নিয়েছিলাম কয়েকটা ম্যাচ খেলে অবসর নেব। তাই মোহনবাগানকে কলকাতা লিগ চ্যাম্পিয়ন করেই বুট জোড়া তুলে রাখতে চাই।’’ তাঁর আবেগঘন লেখায় একুশ বছর ময়দানে খেলা দেশের অন্যতম সেরা মিডিয়ো লিখেছেন, ‘‘জানি না মোহনবাগানে ক’টা ম্যাচ খেলব। তবে যেটুকু খেলব, নিজেকে উজাড় করে দেব। যে ক’টা দিন মোহনবাগানে খেলব আশা করি সবার সমর্থন পাব। টালিগঞ্জ অগ্রগামী, মোহনবাগান, ইস্টবেঙ্গল, জাতীয় দল, আইএসএল খেলেছি। সমালোচনা এবং সমর্থন দু’টোই পেয়েছি। সবার কাছেই আমি কৃতজ্ঞ।’’ মেহতাবের এই অবসরের সিদ্ধান্তের খবর ছড়িয়ে পড়ার পর তাঁর মন্তব্য জানতে চাইলে তিনি বলে দেন, ‘‘অনেক ভেবেচিন্তে এই সিদ্ধান্ত নিয়েছি। ভেবেছিলাম ইস্টবেঙ্গলে দু’টো ম্যাচ খেলে অবসর নেব, সেটা যে কোনও কারণেই হোক হয়নি। মোহনবাগানে লিগ খেলেই অবসর নিতে চাই।’’

ক্লাবের নিষেধাজ্ঞা আছে বলে এর বেশি কিছু বলতে চাননি মেহতাব। মোহনবাগানের সঙ্গে তাঁর আই লিগ পর্যন্ত চুক্তি আছে। মেহতাব ঠিক করেছেন, কলকাতা লিগ হয়ে গেলে কর্তাদের সঙ্গে আলোচনায় বসবেন। কিন্তু ক্লাব সূত্রের খবর, তাঁকে ছাড়া হবে না। ফুটবল বিভাগের এক কর্তা বললেন, ‘‘ওকে ধরেই দল গড়েছি আমরা। ওর পজিশনে কোনও ফুটবলারও নেওয়া হয়নি। অবসর নিতে হলে আই লিগ খেলে নিক।’’ ফলে মেহতাবের ইচ্ছা শেষ পর্যন্ত ফলপ্রসূ হবে কি না তা নিয়ে সন্দেহ আছে। কিন্তু প্রশ্ন উঠেছে হঠাৎ-ই মাত্র দু’টো ম্যাচের পর কেন এ রকম সিদ্ধান্ত। শোনা যাচ্ছে, সোশ্যাল মিডিয়ায় যেভাবে ইস্টবেঙ্গলের কিছু সমর্থক তাঁকে আক্রমণ করছেন তাতে তিনি বিরক্ত। তা ছাড়া ভাল খেলার সুনাম নিয়েই সরে যেতে চান তিনি। রেনবোর বিরুদ্ধে গত মঙ্গলবার মেহতাব নামার পরই জয়ের মুখ দেখেছিল শঙ্করলাল চক্রবর্তীর দল।

Advertisement

আজ শনিবার মোহনবাগানের খেলা জর্জ টেলিগ্রাফের সঙ্গে। সেখানে শুরুতে মেহতাব হয়তো নামবেন না। অনিশ্চিত অসুস্থ হয়ে পড়া হেনরি কিসেক্কাও। মোহনবাগান কোচ বলে দিয়েছেন, কিসেক্কার জন্য অপেক্ষা করবেন। এ দিকে উগান্ডার মিডিও বোবানকে কোচের পছন্দ হয়নি। সে জন্যই জাপানি মিডিও ইউতা কিনওয়াকিকে কলকাতা লিগে আনার চেষ্টা হচ্ছে। ইউতার সঙ্গে শুধু আই লিগের জন্য চুক্তি আছে মোহনবাগানের।

Advertisement