Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Lionel Messi

মেসি কোথায় খেলবেন? স্পেনে ফের আলোচনা পিএসজি নিয়ে

বৃহস্পতিবার স্পেনের এক সংবাদপত্র জানিয়েছে, নতুন মরসুমে স্পেন ছেড়ে প্যারিসেই উড়ে যেতে চলেছেন আর্জেন্টিনীয় তারকা।

জুটি: বার্সার মতো একসঙ্গে প্যারিসে দেখার জল্পনা নেমার-মেসিকে।

জুটি: বার্সার মতো একসঙ্গে প্যারিসে দেখার জল্পনা নেমার-মেসিকে। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২১ ০৮:০২
Share: Save:

তাঁর সঙ্গে ক্লাবের চুক্তি শেষ হয়ে যাচ্ছে ৩০ জুন। তার পরে লিয়োনেল মেসির ভবিষ্যৎ কী? সেই প্রশ্ন নিয়েই ফের স্পেনীয় ফুটবলে শুরু হয়েছে গুঞ্জন, যা বার্সেলোনা সমর্থকদের রক্তচাপ বাড়িয়ে দেওয়ার জন্য যথেষ্ট।

বৃহস্পতিবার স্পেনের এক সংবাদপত্র জানিয়েছে, নতুন মরসুমে স্পেন ছেড়ে প্যারিসেই উড়ে যেতে চলেছেন আর্জেন্টিনীয় তারকা। তাঁকে ক্যাম্প ন্যু থেকে ছিনিয়ে নেওয়ার প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে প্যারিস সাঁ জারমাঁ দলের। আগামী মরসুমে মেসিকে সামনে রেখেই নতুন ভাবে দলকে ঢেলে সাজানোর পরিকল্পনা সেরে ফেলেছেন ক্লাবের মালিক নাসের আল খেলাইফি। তাঁর তালিকায় যেমন এক নম্বরে রয়েছে মেসির নাম, তেমনই সেই তালিকায় নাম রয়েছে লিভারপুল তারকা

মহম্মদ সালাহরও।

ম্যাঞ্চেস্টার সিটির কাছে হেরে এ বারের মতো চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়েছে পিএসজি। সেই ব্যর্থতা নিয়ে আর বেশি মাথা না ঘামিয়ে নতুন মরসুমে সেরা দল তৈরি করার উপরে ক্লাবকর্তারা সর্বোচ্চ গুরুত্ব দিতে শুরু করেছেন বলে দাবি করেছে ওই সংবাদপত্র। এই মরসুমে ফরাসি কাপ জয় ছাড়া আর কোনও সাফল্য নেই নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়রদের ক্লাবের। ফরাসি লিগে এখনও পর্যন্ত দুই নম্বরে রয়েছে তারা। এক নম্বরে রয়েছে লিল। স্পেনের পত্রিকার প্রতিবেদন অনুযায়ী, খেলাইফি ক্লাবকর্তাদের স্পষ্ট নির্দেশ দিয়েছেন এই মরসুমে কী হয়েছে, তা নিয়ে চিন্তা না করে নতুন মরসুমের জন্য দলকে শক্তিশালী করে তোলার কাজ শুরু করে দিতে। এই মুহূর্তে যে দল রয়েছে মৌরিসিয়ো পচেত্তিনোর হাতে, তাকে পরিপূর্ণ করে তুলতে হলে দরকার একজন মহাতারকা, একজন মিডফিল্ডার, একজন স্ট্রাইকার এবং একজন নির্ভরযোগ্য ডিফেন্ডার।

মহাতারকার তালিকায় একমাত্র নাম লিয়োনেল মেসি, যাঁকে বিশাল মূল্যে আর্থিক সঙ্কটে ধুঁকতে থাকা বার্সেলোনা থেকে ছিনিয়ে আনার বিষয়ে রীতিমতো আশাবাদী পিএসজি কর্তারা। মাঝমাঠে নতুন তারকাকে যুক্ত করতে বেশি আগ্রহী পচেত্তিনো। এই মরসুমে রেন দলের ১৮ বছরের নতুন তারা এদুয়ার্দো কামাভিঙ্গা দুরন্ত ফর্মে রয়েছেন। তাঁকে নিতে কর্তাদের অনুরোধ করেছেন পচেত্তিনো। রক্ষণে তিনি নিয়ে আসতে চান টটেনহ্যামের সের্জ অরিয়েকে।

তবে পিএসজি কর্তারা সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছেন আক্রমণভাগকে তীক্ষ্ণ করে তুলতে। সে ক্ষেত্রে মেসি এবং নেমারের সঙ্গে তৃতীয় সঙ্গী হিসেবে পিএসজি কর্তারা বেছে নিচ্ছেন সালাহকে। ফরাসি সংবাদমাধ্যমের খবর, আগামী মরসুমে কিলিয়ান এমবাপেকে ধরে রাখা কঠিন হতে পারে। তাঁকে পেতে মরিয়া রিয়াল মাদ্রিদ। যদি এমবাপে বেরিয়ে যান, তখন তাঁর পরিবর্ত হিসেবে সেরা পছন্দ সালাহ। শোনা গিয়েছে, তাঁর এজেন্টের সঙ্গে প্রাথমিক কথাবার্তাও সেরে ফেলেছেন পিএসজি কর্তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE