Advertisement
১১ মে ২০২৪

তিন ফরম্যাটে অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসেবে কেকেআর পেসারকে পছন্দ মাইকেল ক্লার্কের

ভারতের বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজ হারের পরেও টেস্টে অস্ট্রেলিয়ার অধিনায়ক থেকে যাচ্ছেন টিম পেন।

ক্লার্কের মতে, কামিন্সই তিন ফরম্যাটেই অধিনায়ক হতে পারেন। ফাইল ছবি

ক্লার্কের মতে, কামিন্সই তিন ফরম্যাটেই অধিনায়ক হতে পারেন। ফাইল ছবি

সংবাদ সংস্থা
মেলবোর্ন শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২১ ২০:৩৩
Share: Save:

ভারতের বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজ হারের পরেও টেস্টে অস্ট্রেলিয়ার অধিনায়ক থেকে যাচ্ছেন টিম পেন। বুধবারই তাঁর হয়ে মুখ খুলে সমালোচকদের একহাত নিয়েছেন জাতীয় নির্বাচক ট্রেভর হন্স। কিন্তু এই সিদ্ধান্তে একেবারেই খুশি হতে পারছেন না মাইকেল ক্লার্ক। অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়ক মনে করছেন, এখনই কোনও সিদ্ধান্ত নেওয়া উচিত ছিল। উদাহরণ হিসেবে তিনি তুলে ধরেছেন কলকাতা নাইট রাইডার্সের পেসার প্যাট কামিন্সের কথা।

অজিঙ্ক রাহানের দুর্বল ভারতের কাছে হারের জ্বালা তো রয়েছেই। পাশাপাশি যে ভাবে রবিচন্দ্রন অশ্বিনকে কটাক্ষ করা ব্যুমেরাং হয়েছে, সেটা নিয়েও সমালোচনা হয়েছে পেনের। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়া এত দ্রুত হাল ছাড়তে রাজি নয়। আগামী দক্ষিণ আফ্রিকা সফর তো বটেই, অ্যাশেজেও পেনকে অধিনায়ক রেখে দেওয়ার পরিকল্পনা চলছে।

ক্লার্ক বলেছেন, “দুটো ফরম্যাটের জন্য এখনই সিদ্ধান্ত নেওয়া উচিত। দক্ষিণ আফ্রিকা থেকে ফিরে আসার পর অ্যাশেজ রয়েছে। আমার মতে, পেনকে দীর্ঘমেয়াদি অধিনায়ক হিসেবে ভাবলে ওকে রেখে দাও। না হলে পরিবর্তন এখনই হোক। নতুন অধিনায়ককেও সুযোগ দেওয়া উচিত। পেন যদি দক্ষিণ আফ্রিকা সফরে থাকে, তাহলে অ্যাশেজেও যেন ওকে অধিনায়ক রাখা হয়।”

শুধু টেস্ট নয়। টি-টোয়েন্টি ফরম্যাটেও বদল দরকার বলে মনে করেন ক্লার্ক। বলেছেন, “অ্যারন ফিঞ্চকে যদি টি-টোয়েন্টি বিশ্বকাপের অধিনায়ক হিসেবে ধরা হয়, তাহলে ওকে রেখে দেওয়া হোক। না হলে এখনই সরিয়ে দেওয়া হোক। তিন ফরম্যাটের ক্ষেত্রে আমার পছন্দ প্যাট কামিন্স।” উল্লেখ্য, ২০১১-১২ মরশুমে ক্লার্কের অধিনায়কত্বেই অভিষেক হয়েছিল কামিন্সের। কেকেআরের হয়ে গত মরশুমে অবশ্য আহামরি কিছু করতে পারেননি।

ক্লার্কের ধারণা, স্টিভ স্মিথকে এখনই দায়িত্ব দেওয়া হবে না। নির্বাসনের পর এই প্রথম দক্ষিণ আফ্রিকা সফরে যাবেন স্মিথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE