Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ অক্টোবর ২০২১ ই-পেপার

Sunil Gavaskar: গাওস্কর-নাসের যুদ্ধে শান্তির দূত প্রাক্তন ইংরেজ অধিনায়ক

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৭ অগস্ট ২০২১ ১১:৪২
সুনীল গাওস্কর বনাম নাসের হুসেন।

সুনীল গাওস্কর বনাম নাসের হুসেন।

সুনীল গাওস্কর বনাম নাসের হুসেন। তৃতীয় টেস্ট শুরুর আগেই বাকযুদ্ধে নেমে পড়েছিলেন দুই দেশের প্রাক্তন। তবে এ বার সেই যুদ্ধে শান্তির দূত হলেন মাইক আথারটন। নাসেরের হয়ে গাওস্করের কাছে শান্তির বার্তা নিয়ে এলেন তিনি।

তৃতীয় টেস্ট সম্প্রচারের মাঝে আথারটন বলেন, “বুধবার যা ঘটেছে তার পর নাসেরের হয়ে আমি শান্তির বার্তা নিয়ে এসেছি।” গাওস্কর সেই কথা শুনে হেসে ফেলেন। পরে যদিও মনে করিয়ে দেন যে তিনি যা বলেছিলেন তা থেকে সরে আসছেন না।

বুধবার টেস্ট শুরুর আগে নাসের তাঁর কলমে লিখেছিলেন, ‘ভারতের আগের প্রজন্মের দলের মতো বিরাট কোহলীর এই দলটা নয়। এই দলকে এখন মাঠে তর্জন-গর্জন করে ভয় দেখানো যায় না।’ এই বক্তব্য গায়ে লাগে গাওস্করের। সম্প্রচার চলাকালীন ভারতের প্রাক্তন অধিনায়ক নাসেরকে প্রশ্ন করেন, “আগের প্রজন্ম বলতে তুমি কাদের বোঝাতে চাইছ? আমিও আগের প্রজন্মের ক্রিকেটার। আর ভয় দেখানো বলতে কী বলতে চাইছ?”

Advertisement

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক নাসের ব্যাখ্যা দিয়ে বলেন, “অতীতের দল হলে আগ্রাসনের প্রশ্নে ‘না, না’ বলত। কিন্তু কোহলী ওর দলটাকে এই পরিস্থিতিতে আরও জোরালো ভাবে প্রত্যাঘাত করতে শিখিয়েছে। এই আগ্রাসী মনোভাবটা সৌরভ গঙ্গোপাধ্যায়ের দলের মধ্যে কিছুটা দেখেছিলাম। যা এখন কোহলী বহন করছে।”

তবে গাওস্কর নাসেরের এই ব্যাখ্যা মানতে রাজি হননি। উত্তপ্ত পরিবেশ শান্ত করার চেষ্টায় বৃহস্পতিবার মাঠে নামেন আথারটন।

আরও পড়ুন

Advertisement