Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

India vs England 2021: তৃতীয় টেস্ট নিয়ে আর মাথা ঘামাচ্ছেন না, শামির লক্ষ্য সিরিজ জয়

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৭ অগস্ট ২০২১ ০৯:১৬
লিডসে দ্বিতীয় দিনে ভারতের সফলতম বোলার শামি।

লিডসে দ্বিতীয় দিনে ভারতের সফলতম বোলার শামি।
ছবি: রয়টার্স

দ্বিতীয় দিনের শেষে ৩৪৫ রানে পিছিয়ে ভারত। লিডসে তৃতীয় টেস্টে ভারতের জয়ের আশা ক্রমশ ক্ষীণ হচ্ছে। এমন অবস্থায় মহম্মদ শামির চিন্তা সিরিজ জয় নিয়ে। তাঁর বিশ্বাস এখনও অনেক সুযোগ রয়েছে সিরিজ জয়ের। এই মুহূর্তে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে ভারত।

লিডসে দ্বিতীয় দিনে ভারতের সফলতম বোলার শামি। তিনটি উইকেট নিয়েছেন তিনি। দিনের শেষে সাংবাদিক বৈঠকে তাঁকে জিজ্ঞেস করা হয়, এই ম্যাচের পারফরম্যান্স সিরিজে কোনও প্রভাব ফেলবে কি না। শামি বলেন, “মানসিক ভাবে কোনও প্রভাব ফেলবে না। অনেক সময় আমরা দু’দিন বা তিন দিনে ম্যাচ জিতেছি। কখনও কখনও এরকম হয়। তাড়াতাড়ি আউট হয়ে গিয়েছি প্রথম ইনিংসে, সারাদিন ধরে বল করতে হয়েছে। এরকম হয় অনেক সময়। তার জন্য ভেঙে পড়ার দরকার নেই। এখনও দুটো টেস্ট আছে আমাদের হাতে।”

জো রুটের শতরানে ভর করে প্রথম ইনিংসে ৪২৩ রান করেছে ইংল্যান্ড। এখনও দুটো উইকেট রয়েছে তাদের হাতে। তৃতীয় দিন ইংল্যান্ডের দুই ব্যাটসম্যানকে ফিরিয়ে লম্বা ইনিংস খেলার জন্য প্রস্তুত থাকতে হবে ভারতকে।

Advertisement

এই ম্যাচ জিতলে সিরিজে ফিরে আসবে ইংল্যান্ড। শামি বলেন, “সিরিজে আমরা ১-০ ব্যবধানে এগিয়ে আছি। নেতিবাচক চিন্তার কোনও প্রয়োজন নেই। নিজেদের উপর বিশ্বাস রাখতে হবে।”

আরও পড়ুন

Advertisement