Advertisement
১১ মে ২০২৪
Milkha Singh

Milkha Singh Death: চোখের জলে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হল মিলখা সিংহকে

শুক্রবার রাতে প্রয়াত হন মিলখা সিংহ।

মিলখার শেষকৃত্য সম্পন্ন হল।

মিলখার শেষকৃত্য সম্পন্ন হল। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২১ ১৯:৪০
Share: Save:

শুক্রবার রাতে প্রয়াত হন মিলখা সিংহ। শনিবার বিকেলে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হল তাঁকে। তাঁর পরিবারের লোকজন ছাড়াও ছিলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু। প্রত্যেকেই শেষকৃত্যের সময় কান্নায় ভেঙে পড়েন।

প্রায় ৩০ দিন ধরে কোভিডের সঙ্গে লড়াই করার পর শুক্রবার রাতে প্রয়াত হন মিলখা, ভারতীয় ক্রীড়ামহলে যিনি ‘উড়ন্ত শিখ’ নামেই পরিচিত ছিলেন। ভারতের অন্যতম সেরা ক্রীড়াবিদের মৃত্যুর খবরে শোকের ছায়া নেমে আসে ভারতীয় ক্রীড়ামহলে। তাই শেষকৃত্যের অনুষ্ঠানে কোনও খুঁত রাখতে চাননি কেউই। ছেলে জীব মিলখাই শেষকৃত্য সম্পন্ন করেন। অনুষ্ঠানের জন্য প্রচুর মাত্রায় পুলিশ নিয়োগ করা হয়েছিল। মিলখাকে গান স্যালুট দেওয়া হয়।

অনুষ্ঠানে রিজিজু ছাড়াও হাজির ছিলেন পঞ্জাবের রাজ্যপাল ভি পি সিংহ বাদনোর, পঞ্জাবের অর্থমন্ত্রী মনপ্রীত সিংহ বাদল, হরিয়ানা ক্রীড়ামন্ত্রী সন্দীপ সিংহ। যে হাসপাতালে মিলখা ছিলেন, সেই পিজিআইএমইআর-এর ডিরেক্টর ডাক্তার জগৎ রামও হাজির ছিলেন। মিলখার প্রয়াণে এক দিন শোকদিবস পালন করা হবে। ওই দিন ছুটিও ঘোষণা করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mona Singh Milkha Singh Jeev Milkha Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE