Advertisement
১৬ জুলাই ২০২৪

টি২০ বিশ্বকাপে বদলার ম্যাচে পাকিস্তানকে উড়িয়ে দিল ভারত

দুরন্ত: দলের বোলারদের মতো দাপট দেখালেন মিতালিও। ফাইল চিত্র

দুরন্ত: দলের বোলারদের মতো দাপট দেখালেন মিতালিও। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ নভেম্বর ২০১৮ ০৪:১৩
Share: Save:

প্রথম ম্যাচে বিশ্বের দু’নম্বর মহিলা টি-টোয়েন্টি দল নিউজিল্যান্ডকে হারিয়েছিল ভারত। রবিবার পাকিস্তানকেও অনায়াসে সাত উইকেটে হারিয়ে ভারতের মেয়েরা বুঝিয়ে দিলেন, এ বার টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততেই এসেছেন তাঁরা।

আগের ম্যাচে দলকে জেতানোর দায়িত্ব নিয়েছিলেন অধিনায়ক হরমনপ্রীত কৌর। এ দিন দায়িত্ব নিলেন প্রাক্তন অধিনায়ক মিতালি রাজ। ৪৭ বলে ৫৬ রান করে এ দিন দলকে জয়ের দিকে নিয়ে যান মিতালি। ২৮ বলে ২৬ রান করে তাঁকে যোগ্য সঙ্গত দেন স্মৃতি মনধানা। পাকিস্তান প্রথমে ব্যাট করে কুড়ি ওভারে মাত্র ১৩৩-৭ তোলায় ভারতীয় ব্যাটসম্যানদের কাজটা খুব একটা কঠিন ছিল না। ওপেন করতে নেমে সেই কাজটা আরও সহজ করে দেন মিতালি। শেষে অপরাজিত হরমনপ্রীত (১৪) ও বেদা কৃষ্ণমূর্তি (৮) ভারতকে জয় এনে দেন এক ওভার বাকি থাকতেই। তিন উইকেট হারিয়ে রান তুলে নেয় ভারত।

হাফ সেঞ্চুরি করে মিতালি বলেন, ‘‘ব্যাটিংটা সব সময়ই উপভোগ করার চেষ্টা করি। সে যেখানেই ব্যাট করি না কেন। সারা বছরই মিডল অর্ডারে ব্যাট করেছি। তবে ওপেন করতে আপত্তি নেই। ব্যাটিং উপভোগ করাই আমার কাছে বড় কথা।’’

আরও পড়ুন: হারের বদলা নিয়ে বাবার কথা রাখলেন জেমাইমা

পাকিস্তানের বিসমা মারুফ ও নিদা দার দু’জনেই হাফ সেঞ্চুরি করলেও অন্যদের ব্যর্থতায় বেশি রান তুলতে পারেননি। গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামের চেনা উইকেটে ফের প্রতিপক্ষকে চাপে রাখার কাজটা বেশ সাফল্যের সঙ্গেই করেন ভারতের দুই স্পিনার দয়ালান হেমলতা (২-৩৪) ও পুনম যাদব (২-২২)। আগের ম্যাচেও এঁরা দু’জন তিনটি করে উইকেট নিয়েছিলেন।

আরও পড়ুন: ঋষভ দেখিয়ে দিলেন, বড় মঞ্চের জন্য কতটা তৈরি

টস জিতে ফিল্ডিং নেওয়ার সময় হরমনপ্রীত বলেছিলেন, ‘‘উইকেট একটু স্যাঁতস্যাতে আছে। তাই আগে বল করতে চাইছি।’’ দেখা যায় তাঁর সিদ্ধান্তটা ভুল নয়। প্রথম ম্যাচে যাঁরা খেলেছিলেন, সেই প্রথম একাদশই রেখে দেয় ভারত।

শুরু থেকেই পাকিস্তান ব্যাটসম্যানদের ওপর চাপ সৃষ্টি করতে থাকেন ভারতীয় বোলাররা। সাত ওভারের মধ্যে পাকিস্তানের প্রথম তিন উইকেট পড়ে যায় স্কোরবোর্ডে ৩০ রান উঠতে না উঠতেই। পাকিস্তানকে লড়াইয়ে ফেরান মারুফ (৪৯ বলে ৫৩) ও নিদা (৩৫

বলে ৫২)। তবু বড় রান ওঠেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE