Advertisement
০২ মে ২০২৪
Mohammed Shami

চাপে শামি! মাসে মাসে স্ত্রীকে টাকা দিতেই হবে তারকা ক্রিকেটারকে, তবু হাসিনের মুখে হাসি নেই

গার্হস্থ্য হিংসার অভিযোগে ২০১৮ সালে ভারতীয় দলের ক্রিকেটার শামির বিরুদ্ধে নিম্ন আদালতে মামলা রুজু করেছিলেন তাঁর স্ত্রী হাসিন। যদিও হাসিনের যাবতীয় অভিযোগ অস্বীকার করেছিলেন শামি।

সোমবারের রায়ের বিরুদ্ধে মহম্মদ শামির বিরুদ্ধে উচ্চ আদালতে যাবেন হাসিন জাহান। জানিয়েছেন হাসিনের আইনজীবী।

সোমবারের রায়ের বিরুদ্ধে মহম্মদ শামির বিরুদ্ধে উচ্চ আদালতে যাবেন হাসিন জাহান। জানিয়েছেন হাসিনের আইনজীবী। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৩ ১৮:৩৮
Share: Save:

স্ত্রী হাসিন জাহানকে মাসে মাসে ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা দিতে হবে মহম্মদ শামিকে। শামির বিরুদ্ধে গার্হস্থ্য হিংসা মামলার রায়ে সোমবার এই নির্দেশ দিল আলিপুর জেলা ও দায়রা আদালত। যদিও প্রতি মাসে শামির থেকে ১০ লক্ষ দাবি করেছিলেন হাসিন। ফলে স্বাভাবিক ভাবেই এই রায়ে খুশি নন ভারতীয় দলের তারকা ক্রিকেটারের স্ত্রী। এই রায়ের বিরুদ্ধে তাঁরা উচ্চ আদালতের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন হাসিনের আইনজীবী।

গার্হস্থ্য হিংসার অভিযোগে ২০১৮ সালে ভারতীয় দলের জোরে বোলার শামির বিরুদ্ধে নিম্ন আদালতে মামলা রুজু করেছিলেন তাঁর স্ত্রী হাসিন। যদিও সে সময় হাসিনের অভিযোগ অস্বীকার করেছিলেন শামি। চলতি মাসের ১৮ তারিখে এই মামলার শুনানি শেষ হয়। সোমবার মামলার রায়দানের সময় বিচারক অনিন্দিতা গঙ্গোপাধ্যায়ের নির্দেশ, প্রতি মাসের ১০ তারিখের মধ্যে স্ত্রীকে ৫০ হাজার টাকার আর্থিক সহায়তা দিতে হবে শামিকে। এ ছাড়া, ’১৮ সালে এই মামলা চলাকালীন আদালতের নির্দেশ ছিল, দম্পতির মেয়ের জন্য প্রতি মাসে ৮০ হাজার টাকা দিতে হবে শামিকে।

সোমবার বিচারক গঙ্গোপাধ্যায় তাঁর রায়ে আরও জানিয়েছেন, ’১৮ সালে এই মামলা শুরু হওয়ার সময় থেকে এই নির্দেশ কার্যকর হবে। অর্থাৎ ওই বছরের মার্চে মামলা রুজু হওয়ার সময় বকেয়া অর্থ শামিকে মেটাতে হবে।

আদালতে হাসিনের আইনজীবী মৃগাঙ্ক মিস্ত্রির যুক্তি ছিল, আয়কর দফতরের কাছে জমা দেওয়া নথি অনুযায়ী, ২০২০-’২১ সালের অর্থবর্ষে শামির আয় ছিল ৭ কোটি ১৯ লক্ষের বেশি টাকা। ফলে মাসে মাসে ১০ লক্ষ টাকা দেওয়া সম্ভব নয়। যদিও হাসিনের আইনজীবীর যুক্তি নাকচ করে শামির আইনজীবী সেলিম রহমানের পাল্টা যুক্তি ছিল, পেশায় মডেল হাসিন রোজগেরে। তাই শামির স্ত্রীর আর্থিক সহায়তার প্রয়োজন নেই।

আইনজীবী মৃগাঙ্ক মিস্ত্রির মন্তব্য, ‘‘এই আয়ে স্ত্রীকে প্রতি মাসে ১০ লক্ষ টাকা করে আর্থিক সহায়তা দেওয়া শামির পক্ষে সম্ভব। তা সত্ত্বেও এই অঙ্কের আর্থিক সহায়তার দাবি মানেনি আদালত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE