×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৮ এপ্রিল ২০২১ ই-পেপার

দুরন্ত সুনিগাকে নিয়েই আজ যত চিন্তা মহমেডানে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৪ জানুয়ারি ২০২১ ০৫:৫০
—ছবি সংগৃহীত

—ছবি সংগৃহীত

আই লিগে জয় দিয়েই যাত্রা শুরু করেছে মহমেডান স্পোর্টিং ও চার্চিল ব্রাদার্স। কলকাতার তৃতীয় প্রধান ১-০ হারিয়েছিল সুদেবা এফসি-কে। চার্চিল ৫-২ চূর্ণ করে ইন্ডিয়ান অ্যারোজ়কে। দুরন্ত হ্যাটট্রিক করেছিলেন হন্ডুরাসের স্ট্রাইকার ক্লেভিন সুনিগা। আজ, বৃহস্পতিবার কল্যাণীতে চার্চিলের মুখোমুখি হওয়ার আগে তাঁকে নিয়েই উদ্বেগ বাড়ছে সাদা-কালো শিবিরে।

মহমেডান কোচ হোসে হাভিয়া বলেছেন, ‘‘পেনাল্টি বক্সের ভিতরে সুনিগা ভয়ঙ্কর। যদিও ফুটবল এগারো জনের খেলা। এক জনের উপরে নির্ভর করে না।’’ তবে চার্চিলকে আটকাতে তিনি যে রক্ষণাত্মক ফুটবল খেলতে চান না, স্পষ্ট করে দিয়েছেন হাভিয়া। বলেছেন, ‘‘চার্চিলের মতো দুর্দান্ত দলের বিরুদ্ধে খেলা খুবই কঠিন। তা সত্ত্বেও আমরা আক্রমণাত্মক ফুটবল খেলব।’’ মহমেডান প্রথম ম্যাচ জিতলেও দলের খেলায় সন্তুষ্ট নন কোচ। তিনি বলেছেন, ‘‘জয় সব সময়ই আনন্দ দেয়। কিন্তু আগের ম্যাচে খুব একটা ভাল খেলতে পারিনি আমরা। আরও উন্নতি করতে হবে। বিশেষ করে আক্রমণভাগে।’’ এই কারণেই গত মরসুমে আই লিগে মোহনবাগানকে চ্যাম্পিয়ন করার নেপথ্যে থাকা স্ট্রাইকার পাপা বাবাকর জিয়োহারাকে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন সাদা-কালো কর্তারা।

ছেন, চার্চিলের কোচ ফের্নান্দো ভারেলা বলে‘‘মহমেডান ঐতিহাসিক ক্লাব। দারুণ দলও গড়েছে। সব ম্যাচ জেতার লক্ষ্য নিয়েই আমরা মাঠে নামি। মহমেডানের বিরুদ্ধেও তার ব্যতিক্রম হবে না।’’ আই লিগের অন্য ম্যাচে বৃহস্পতিবারই যুবভারতীতে মুখোমুখি হচ্ছে গোকলুম এফসি ও রাউন্ডগ্লাস পঞ্জাব এফসি। কল্যাণী স্টেডিয়ামে সুদেবার প্রতিপক্ষ ইন্ডিয়ান অ্যারোজ়।

Advertisement

বৃহস্পতিবার আই লিগে: গোকুলম এফসি বনাম রাউন্ডগ্লাস পঞ্জাব এফসি (যুবভারতী, দুপুর ২.০০), সুদেবা এফসি বনাম ইন্ডিয়ান অ্যারোজ় (কল্যাণী, বিকেল ৪.০০), মহমেডান বনাম চার্চিল (কল্যাণী, সন্ধে ৭.০০)।

Advertisement